বেসরকারি সংস্থা বিজ’র কৃষি কর্মসুচির আওতায় ফলদ বৃক্ষের চারা বিতরণ

গাইবান্ধার পলাশবাড়ীতে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেসের (বিজ) সংস্থার উদ্যোগে সমিতির তৃণমূল সদস্যদের মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে।

ইডি ইকবাল হোসেন ও ডিইডি মজিবুর রহমানের নির্দেশনায় মঙ্গলবার (২০ জুন) সকালে পৌরশহরের দক্ষিণবন্দর এলাকায় এনজিও’র অফিস চত্বরে সমিতির ৮’শ সদস্যের মাঝে আম, মাল্টা ও লেবু’র ১৬’শ চারা বিতরণ করা হয়। সংস্থার জোনাল ম্যানেজার মিজানুর রহমানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. ফাতেমা কাওসার মিশু।

অন্যান্যদের মধ্যে প্রোগ্রাম ম্যানেজার কৃষিবিদ মোশারফ হোসেন,শাখা ব্যবস্থাপক আসাদুজ্জামান, শিক্ষা সুপারভাইজার আব্দুল হান্নান, কমিউনিটি হেলথ্ অফিসার কামরুন্নাহার নেভী, কৃষি কর্মসূচির সাপোর্ট অফিসার আব্দুল লতিফ, তপন কুমার ও মাহামুদ হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

এনজিওটি দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থিক উন্নয়নে নারীর ক্ষমতায়ন,আর্থসামাজিক উন্নয়ন, উদ্যোক্তা তৈরী এবং প্রশিক্ষণ প্রদানসহ ঋণদানের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে নিরলস কাজ

করে যাচ্ছে। এছাড়া গবাদি পশু পালন, বসতভিটায় সবজি-মৎস্য চাষ, ধান ক্ষেতে মাছ চাষ, গোবর সার সংরক্ষণ ও কেঁচো সার তৈরীর মাধ্যমে আধুনিক পদ্ধতিতে কৃষকদের সহযোগিতা করে আসছেন। নত্য নতুন টেকসই প্রযুক্তি বষয়ক প্রশিক্ষণ প্রদান করে যাচ্ছেন।