ভাঙন প্রতিরোধে কাজ করেছে সরকার : পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রাকৃতিক দুর্যোগকবলিত বাংলাদেশের নদী শাসন ও স্থায়ীভাবে ভাঙন প্রতিরোধে পরিকল্পিতভাবে কাজ শুরু করেছে শেখ হাসিনার সরকার। বিভিন্ন এলাকায় নদীরক্ষা প্রকল্পের কাজ চলমান রয়েছে। এছাড়া বিভিন্ন এলাকার প্রকল্প নিয়েও দিনরাত কাজ করে চলেছে পানিসম্পদ মন্ত্রণালয়। পরিকল্পিত এসব প্রকল্পের কাজ সম্পন্ন হলে স্থায়ীভাবে নদী ভাঙন থেকে বরিশালসহ দক্ষিণাঞ্চলবাসী ও গোটা দেশের নদীপাড়ের বাসিন্দাদের রক্ষা করা সম্ভব হবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়ন ও শায়েস্তাবাদ ইউনিয়নের বিভিন্ন স্থানের চলমান উন্নয়নমূলক কাজ পরিদর্শনকালে নদী তীরবর্তী মানুষের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত-সমৃদ্ধ করছেন। তাঁর নেতৃত্বে দেশের উন্নয়ন দ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি নদী ভাঙনের স্থায়ী প্রতিকারের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ১৪ বছরের অধিক সময়ে সারাদেশে নদী ভাঙন এক তৃতীয়াংশে নেমে এসেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই এ দেশের এতো উন্নতি হয়েছে। তার জন্যই দেশ আজ বিশ্বের বুকে মাথা উচুঁ করে দাঁড়াতে পারছে।

মতবিনিময় সভায় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু, মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুনসহ বরিশাল সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।