ভারতের সঙ্গে ‘ঘনিষ্ঠ সম্পর্ক’ রয়েছে পাকিস্তানের নতুন প্রেসিডেন্টের!

বৈরী প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে পাকিস্তানের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডা. আরিফ আলভির। তার বাবা ডা. হাবিব-উর-রেহমান ইলাহি আলভি নাকি স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর দাঁতের চিকিৎসক ছিলেন। পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ দলের ওয়েবসাইটে তাঁর ছোট আত্মজীবনীতে এ তথ্য জানানো হয়েছে। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ঠ ডা. আরিফ আলভি। এমনকি, তেহরিক-ই-ইনসাফের প্রতিষ্ঠাতা সদস্যও তিনি। গত মঙ্গলবার পাকিস্তান পিপলস পার্টির প্রার্থী এয়তাজ এহসান এবং পাকিস্তান মুসলিম লিগের মাওলানা ফজল উর রহমানকে হারিয়ে পাকিস্তানের ১৩তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ৬৯ বছরের দাঁতের চিকিৎসক আরিফ আলভি।

পাকিস্তানের প্রেসিডেন্টের আত্মজীবনী থেকে জানা যায়, কেবল নেহেরুর দাঁতের চিকিৎসকের সন্তান হিসেবে নয়, ভারতের সঙ্গে তার আরও একটা সম্পৃক্ততা রয়েছে। তিনি হলেন আরেকজন প্রেসিডেন্ট যিনি দেশ বিভাগের পর ভারত থেকে পাকিস্তানে পাড়ি জমান। তার পূর্বসূচি মামনুন হোসাইনের পরিবার ভারতের আগ্রা এবং পারভেজ মোশাররফের পরিবার নয়া দিল্লি থেকে পাকিস্তানে যান। আরিফ আলভির বাবা ডা. হাবিব উর রহমান আলভি দেশভাগের আগে জওহরলাল নেহেরুর দাঁতের চিকিৎসক ছিলেন।

‌প্রেসিডেন্ট আলভির পুরো নাম ডা. আরিফ উর রেহমান আলভি। তিনি ১৯৪৯ সালে পাকিস্তানের করাচিতে জন্মগ্রহণ করেন, দেশ বিভাগের পর তার বাবা সেখানে স্থায়ী হন।