মঠবাড়িয়ায় বাকিতে সিগারেট বিক্রি না করায় দোকানদারকে হুমকি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ছোট মাছুয়া গ্রামের খলিলুর রহমান নামে এক দোকানদার বাকিতে সিগারেট বিক্রি না করায় তাকে হুমকি দিয়েছে রাজীব নামে এক যুবক।সে ওই এলাকার বাবুল ফরাজীর পুত্র।এ সময় রাজীবের সাথে ১০/১২ জন অজ্ঞাত লোক ছিল।

সোমবার (৪ মার্চ) রাত ৮টার দিকের এ ঘটনায় খলিলুর রহমান বাদী হয়ে মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান অভিযোগটি মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জের (ওসি) নিকট অগ্রগামী করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, বিবাদী রাজীব একজন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী।কথায় কথায় মানুষকে হুমকি,মারধর ও গালাগালি করা তার নেশা ও পেশা।লোক দেখানোর জন্য একটি ইজিবাইক চালালেও এর আড়ালে মাদক ব্যবসা ও চাঁদাবাজি করে বেড়ায়। বিভিন্ন অপরাধের দায়ে ইতোমধ্যে বিবাদী রাজীব একাধিকবার পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেল খেটেছে।এলাকার বিভিন্ন দোকানদারদের কাছ থেকে বাকিতে মালামাল নিয়ে আর টাকা পরিশোধ করে না।বাকি টাকা চাইতে গেলে হুমকি দেয় ও মারধর করে। প্রকাশ্যে মাদক সেবন করে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করে।সন্ধ্যা হলেই অজ্ঞাত লোকজন নিয়ে স্থানীয় একটি ইট ভাটার সামনে আড্ডা দেয়।গভীর রাতে হাঁস মুরগী চুরি করে। রাজীব মাদকসেবী হওয়ায় তার বিরুদ্ধে সাধারণ মানুষ মুখ খুলতে ভয় পায়।

ঘটনার দিন রাজীব (২৫) ১০/১২ জন অজ্ঞাত লোকজন নিয়ে খলিলের দোকানের সামনে আসে।কিছু সময় আড্ডা দিয়ে এক প্যাকেট সিগারেট বাকিতে চায়।দোকানদার বাকিতে সিগারেট দিতে অপারগতা প্রকাশ করে।তখন রাজীবের সাথে থাকা লোকজন দোকানদারকে হুমকি দেয়। রাজীব তখন সাথে থাকা লোকজন থামিয়ে নিজেই দোকানদারকে টেনে হিঁচড়ে দোকান থেকে বাহিরে নিয়ে আসার চেষ্টা করে। এ সময় আশপাশের দোকানদার ও স্থানীয়রা এসে পরিস্থিতি শান্ত করে।রাজীব ও তার লোকজন দোকানদারের ওপর হামলা করার জন্য তার বাড়ি যাওয়ার পথে ওৎ পেতে থাকে।বিষয়টি থানায় জানালেও পুলিশ ঘটনাস্থলে না যাওয়ায় স্থানীয়রা রাত ১২ টার দিকে ওই দোকানদারকে বাড়িতে আগাইয়া দিয়ে আসে।

মঠবাড়িয়া থানার ডিউটি অফিসার এএসআই আবু সাঈদ জানান,উপজেলা চেয়ারম্যান একটি অভিযোগ পেয়ে থানায় অগ্রগামী করেছেন। ওসি স্যার বিষয়টি দেখবেন।