মহান বিজয় দিবসে ইবি’তে শহীদ বেদীতে হট্টগোলকারীদের শাস্তির দাবি

মহান বিজয় দিবসে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘মুক্ত বাংলা’ স্মৃতিস্তম্ভের শহীদ বেদীতে হট্টগোল এবং ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

এমন জঘন্য ঘটনায় মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের অপমানিত করা হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে উল্লেখ করে যৌথ বিবৃতি প্রদান করেছেন শাখার নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, ঘটনার ছবি এবং ভিডিও ধারণকালে কিছু দুষ্কৃতিকারীকে দায়িত্বপালনরত সাংবাদিকদের উপর চড়াও হতে দেখা গেছে; যা গভীর উদ্বেগের এবং স্বাধীন সাংবাদিকতায় নগ্ন হস্তক্ষেপ বলে আমরা মনে করি।

নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবি ও ভিডিও পর্যালোচনা করে যথাযথ তদন্তপূর্বক এমন ধিক্কারজনক ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

বাংলাদেশ ছাত্র মৈত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা দপ্তর সম্পাদক আশিকুর রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।