মাদারীপুর শিবচরের পদ্মানদীতে চাঁদাবাজির সময় আটক-২

মাদারীপুর জেলার শিবচরের পদ্মানদী থেকে চাঁদাবাজির সময়ে দুই জনকে আটক করেছে চরজানাজাত নৌপুলিশ।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে পদ্মানদীর মাদবরেরচর সংলগ্ন এলাকার পদ্মানদী থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন মিজান শরীফ (২৩) উপজেলার মাদবরচর এলাকার মুন্তাজ উদ্দীন শরীফের ছেলে ও মো. সাগর হাওলাদার (১৮) একই এলাকার রব হাওলাদারের ছেলে। এদের মধ্যে মিজানের বিভিন্ন থানায় চাঁদাবাজী, মাদক ও চুরি সংক্রান্ত একাধিক মামলা আছে।

নৌ পুলিশ সূত্রে জানা গেছে, পদ্মানদীতে নৌপুলিশ নিয়মিত দায়িত্ব পালনের সময় ট্রলার, বাল্কহেডসহ বিভিন্ন নৌযান থেকে চাঁদা তুলতে দেখে মিজান শরীফকে। এ সময় নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিনের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে মিজান শরীফকে আটক করে। এসময় তার সাথে থাকা অপর এক যুবককেও আটক করে। চক্রটি পদ্মানদীতে নানা পরিচয় দিয়ে ট্রলারযোগে বিভিন্ন নৌযান থেকে চাঁদা তুলতো।

চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহানুর আলী বলেন, অনেকদিন ধরেই এই ব্যক্তি নদীতে চাঁদাবাজি করে আসছিল। আমরা এর আগেও তাকে ধরার চেষ্টা করেছিলাম। কিন্তু ট্রলার নিয়ে আমাদের আগেই সে সটকে পড়ে। স্পিডবোট নিয়ে ধাওয়া করে চাঁদাবাজির টাকাসহ তাকে আটক করা হয়েছে। তার নামে মাদারীপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ ও ঢাকায় একাধিক মামলা রয়েছে।