সাংবাদিকের পিতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

মির্জা ফখরুলের সাথে সৌজন্য সাক্ষাতে নবগঠিত ছাত্রদলের নেতৃবৃন্দ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে রাজপথে ছাত্রদলকে ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে।

সোমবার রাতে তার উত্তরার বাসায় ছাত্রদলের নবগঠিত কমিটির নেতারা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি-কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র সহ-সভাপতি-রাশেদ ইকবাল খান, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক-রাকিবুল ইসলাম রাকিব ও সাংগঠনিক সম্পাদক-আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা যুদ্ধ থেকে দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রসমাজ অগ্ৰভাগে থেকে নেতৃত্ব দিয়েছে। দেশ আজ মহাসংকটে। এ সংকট উত্তরণে ছাত্রদলকে আবার রাজপথে অগ্ৰসেনানীর ভূমিকায় দেখতে চাই। নতুন নেতৃত্ব তা পারবে বলে আমি বিশ্বাস করি।

এসময় ছাত্রদলের নেতারা মহাসচিবকে প্রতিশ্রুতি দিয়ে বলেন, গণতন্ত্র ও আমাদের চেয়ারপারসনের মুক্তি আন্দোলনে জীবন বাজি রেখে রাজপথে থাকব।

পরে মির্জা ফখরুলের হাতে ফুলের তোড়া দেন নবগঠিত কমিটির নেতারা।

রোববার ছাত্রদলের আগের কমিটি ভেঙে দিয়ে পাঁচ সদস্যের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সাংবাদিক মঈন উদ্দিন খানের পিতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

‘দৈনিক নয়াদিগন্ত’ পত্রিকার সিনিয়র রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন খানের পিতা আব্দুল জব্বার খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, আব্দুল জব্বার খানের মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে সমব্যাথী।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুমের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

আব্দুল জব্বার খান দীর্ঘদিন ফুসফুসজনিত রোগে আক্রান্ত থাকার পর মঙ্গলবার ভোর ৫টায় পিরোজপুর জেলাধীন সদর উপজেলার কদমতলী গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর।