যশোর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদার ইন্তেকাল

যশোর জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা ইন্তেকাল করেছেন। ইন্না ইলাহি ওয়া ইন্না ইলাহি রজিউন। তার বয়স হয়েছিল ৭৩ বছর।

বুধবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ঢাকার আগারগাঁওস্থ নিউরো সাইন্স হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শামসুল হুদা জেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন। ২০১১ সালে জেলা বিএনপির সভাপতি চৌধুরী শহিদুল ইসলাম নয়ন মৃত্যুবরণ করলে তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব গ্রহণ করেন। ২০২০ সালের নভেম্বর মাস পর্যন্ত তিনি ওই দায়িত্ব পালন করেছেন।

সাবু আরো জানান, শামসুল হুদা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। মৃত্যুকালে বর্ষীয়ান এ নেতা স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। অসুস্থ হওয়ায় গত সোমবার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছিল।

সাবু জানান, শামসুল হুদা ছাত্ররাজনীতি থেকে উঠে আসা নেতা। তিনি ছাত্রলীগের যশোর জেলার প্রতিষ্ঠাকালীন নেতা ছিলেন। তার ছাত্র রাজনীতির সময়কার বন্ধু যশোরের প্রতিথযশা আওয়ামী লীগ নেতা খান টিপু সুলতান ও অ্যাডভোকেট শরীফ আব্দুর রাকিব।

বুধবার রাতেই শামসুল হুদার মরদেহ যশোরে আনা হবে। দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করে তার নামাজে জানাজা ও দাফনের সময় এবং কর্মসূচি ঘোষণা করে হবে।