যশোরের ঝিকরগাছায় মা সমাবেশ

যশোরের ঝিকরগাছায় শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ বিষয়ক সচেতনতামূলক মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১ টায় যশোরের ঝিকরগাছার নিশ্চিন্তপুর মাধ্যমিক বিদ্যালয় হলরুমে স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের আয়োজনে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক হিসাবে মা, এনজিও প্রতিনিধি/সমাজকর্মী, ক্লিনিক মালিক, সাংবাদিক ও শিক্ষকদের নিয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে যশোর স্থানীয় সরকার উপপরিচালক (উপসচিব) মো. হুসাইন শওকত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিশ্চিন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল বারী, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জুলফিকার আলী, নিশ্চিন্তপুর বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয় এবং পুনর্বাসন কেন্দ্রের প্রধান শিক্ষক মো. আমিরুল কবীর।

সাংবাদিক মো. আলমগীর হোসেনের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে হাজিরবাগ ইউপি সচিব আবু সাঈদ, সদস্য আতিয়ার রহমান, নির্বাসখোলা ইউপি সদস্য ওহেদ আলী, পেন ফাউন্ডেশনের সাধারণ পরিষদের সদস্য জাহাঙ্গীর, সমন্বয়কারী রিজন বিশ্বাস, স্বেচ্ছাসেবক টিমলিডার প্রেসিডেন্ট অ্যাওয়াডপ্রাপ্ত রোভার স্কাউট জুবায়ের বিন মকলেছ ও মো. রহমত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে পেন ফাউন্ডেশনের উদ্যোগে এবং বাংলাদেশ সমাজ কল্যাণ পরিষদের সহযোগিতায় ৩০ জন প্রবীণদের মাঝে টর্চলাইট বিতরণ করা হয়।