যশোরের মণিরামপুরে নারী দিবসে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ গ্রাম পরিদর্শনে প্রতিমন্ত্রী

ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরের মণিরামপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে‌। মণিরামপুর উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে বুধবার (০৮ মার্চ) বেলা ১১টায় এ উপলক্ষে মণিরামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও যশোর-৫ (মণিরামপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য। মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম। আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন- ভাইস চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্তী (বাচ্চু), কাজী জলি আক্তার, থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ মনিরুজ্জামান।

এরপর এদিন বিকেলে উপজেলার খানপুর ইউনিয়নের গোবিন্দপুর গুচ্ছগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি সরেজমিন পরিদর্শন করেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি। এসময় প্রতিমন্ত্রীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে ২ বান করে টিন ও নগদ ২৫ হাজার করে টাকা প্রদান করা হয় এবং বেশি ক্ষতিগ্রস্ত গৃহহীন ১০টি পরিবারের মাঝে ১০টি পাকা ঘর নির্মাণ করে দেওয়ার ব্যাবস্থা করবেন বলে তাদের আশ্বস্ত করেন প্রতিমন্ত্রী।

এ সময় প্রতিমন্ত্রীর সাথে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ, স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।