যশোরে বিএনপি কার্যালয় ও শীর্ষ নেতাদের বাড়িতে ভাংচুরের অভিযোগ

যশোর জেলা বিএনপির কার্যালয়সহ শীর্ষ চার নেতার বাড়িতে শনিবার গভীর রাতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জেলা বিএনপির নেতারা বলছেন, সামনে যশোর সদর উপজেলার পরিষদের উপ-নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে ভীতিকর পরিবেশ সৃষ্টির জন্যই এসব করা হচ্ছে।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, রাত ২টার দিকে অজ্ঞাত পরিচয়ের ২০/২৫ জন দুর্বৃত্ত মোটরসাইকেল ও প্রাইভেটকার যোগে তার যশোরের উপশহরস্থ বাড়িতের সামনে যায়।
এসময় তারা অশ্রাব্য গালিগালাজ করে ও ইটপাটকেল ছুড়ে বাড়ির জানালার গ্লাস ভাংচুর করে। এতে বাড়ির লোকজন আতংকিত হয়ে পড়েন।

তিনি বলেন, একই দুর্বৃত্তরা জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য গোলাম রেজা দুলু, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চুর বাড়িতে এবং জেলা বিএনপির কার্যালয়েও ভাংচুর করে।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন বলেন, রাত আড়াইটার দিকে ২০/২৫টি মোটরসাইকেলে দুর্বৃত্তরা জেলা বিএনপি কার্যালয়ে যায়।

সেখানে তখন বিএনপির কর্মীরা উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর পোস্টার বাধার কাজ করছিলেন। দুর্বৃত্তরা কার্যালয়ের দরজার সিটকিনি ভেঙে ভেতরে ঢুকে কর্মীদের মারপিট করে ও সেখানে থাকা ভোটার তালিকা ও অন্য কাগজপত্র এবং মালামাল একটি গাড়িতে উঠিয়ে নিয়ে যায়। যাওয়ার সময় তারা দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

দেলোয়ার হোসেন খোকন বলেন, পুরো বিষয়টি রিটার্নিং অফিসার ও কোতোয়ালি থানায় জানানো হয়েছে।
এ ব্যাপারে লিখিত অভিযোগও দেওয়া হবে।

যশোর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলগুলোতে পুলিশ পাঠান। পুরো বিষয়টি পুলিশের পক্ষ থেকে ক্ষতিয়ে দেখা হচ্ছে বলেও তিনি জানান।