যশোরে ৫ লাখ ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ী আটক

যশোরের শার্শা উপজেলার উলাশী থেকে পাঁচ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। দেশীয় মুদ্রায় উদ্ধারকৃত ডলারের মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা। এ সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) যশোরের ৪৯ বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলেন: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাগুড়িয়া গ্রামের রশিদ বেপারির ছেলে হৃদয় মিয়া ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম।

বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, হুন্ডি ব্যবসায়ীদের একটি চালান ঢাকার উদ্দেশে যাচ্ছে। এরপর বিজিবির একটি টিম উলশী রাস্তায় অবস্থান নেয়। তারা ঢাকাগামী একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো গ-৩১-৭৮০৯) গতিরোধ করে। এরপর প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে দরজা ও গিয়ার বক্সে বিশেষ কায়দায় লুকানো ৫০ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতিটি বান্ডিলে ১০ হাজার করে মোট ৫ লাখ ইউএস ডলার ছিল। এ সময় হৃদয় মিয়া ও আশরাফুল ইসলাম নামে দুজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, হুন্ডি ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে আটককৃতরা। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।