লন্ডন হামলা: হবু স্বামীর কোলেই শেষ হয় ক্রিস্টাইনের মৃত্যুযন্ত্রণা

খুব শিগগির গাঁটছড়া বাঁধার কথা ছিল ক্রিস্টাইন আরচিবাল্ড ও টেইলার ফার্গুসনের। বিয়ের আগে এই হবু দম্পতি ঘুরতে গিয়েছিলেন যুক্তরাজ্যর রাজধানী লন্ডনের বরো মার্কেট এলাকায়। কে জানত, সেদিনই তাঁরা আলাদা হয়ে যাবেন চিরকালের মতো।

সেদিন রাতে হঠাৎ হামলা হয় লন্ডনে। দ্রুতগতিতে ভ্যানগাড়ি চালিয়ে এসে তিন হামলাকারী চাপা দেয় লন্ডন ব্রিজের ওপরে থাকা পথচারীদের। তারপর তারা যায় নিকটবর্তী বরো মার্কেট এলাকায়। ভ্যান থেকে নেমে সাধারণ মানুষের ওপর এলোপাতাড়ি ছুরি চালাতে থাকে তিন হামলাকারী। তাদের ছুরির প্রথম শিকার হন ক্রিস্টাইন।

ছুরির আঘাতে গুরুতর আহত হন ক্রিস্টাইন। লুটিয়ে পড়েন হবু স্বামী ফার্গুসনের কোলে। ভালোবাসার মানুষটির কোলে মাথা রেখেই শেষ হয় ক্রিস্টাইনের মৃত্যুযন্ত্রণা। মর্মান্তিক ঘটনাটি এভাবেই বর্ণনা করা হয় সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্টের এক প্রতিবেদনে।

টেইলরের বোন ক্যাসি ফার্গুসন কানাডার সিবিসি নিউজকে জানান, ওই ঘটনার পর ভেঙে পড়েছেন তাঁর ভাই। সে নিজ চোখে ক্রিস্টাইনকে মারা যেতে দেখে। টেইলরের কোলেই মারা যায় সে।

কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের ক্যাসলগার শহরের বাসিন্দা ছিলেন ক্রিস্টাইন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

এদিকে শনিবারের ওই হামলায় নিহত হন সাতজন। এ ছাড়া কমপক্ষে ৪৮ জন আহত হন। পরে পুলিশের গুলিতে তিন হামলাকারী নিহত হয়।