লালমনিরহাটের পাটগ্রামে রোহিঙ্গা নারী আটক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার করিডোর সীমান্ত এলাকা থেকে রমিদা (২৩) নামে এক রোহিঙ্গা নারীকে আটক করে বিজিবি। সোমবার দুপুরে আটক ওই রোহিঙ্গা নারীকে সেই নারীকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।আইনি প্রক্রিয়া শেষে ওই নারীকে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর চেস্টা চলছে।

আটককৃত রোহিঙ্গা নারী মোছা. রমিদা (২৩) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প বালু খালির রহমতুল্লাহ মারি ক্যাম্প নং- ১৬, ব্লক- সি/১২ -এর মৃত সৈয়দ কবিরের মেয়ে।
পাটগ্রাম থানার ওসি ফেরদৌস ওয়াহিদ মঙ্গলবার সকালে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন , কুচলীবাড়ী ইউনিয়নের পানবাড়ী মৌজার করিডোর সীমান্তের ৮১২নং পিলার হতে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করা অবস্থায় তাকে আটক করে বিজিবি সদস্যরা।
পরে থানা হেফাজতে নিয়ে নারী ও শিশু ডেস্কের এএসআই দীপিকা দাসের সহায়তায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘ সময় সে গন্তব্যহীন ঘোরাফেরা করে। টাকার অভাবে ঠিকমতো খাবার খেতে না পারায় শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত। এমতাবস্তায় তাকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

পাটগ্রাম থানার ওসি ফেরদৌস ওয়াহিদ এ নিয়ে আরো জানান, আটককৃত নারী রোহিঙ্গাকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।