লালমনিরহাটের হাতীবান্ধায় ব্যবহারিক পরীক্ষার নামে অতিরিক্ত টাকা আদায়, শিক্ষার্থীদের বিক্ষোভ

লালমনিরহাটের হাতীবান্ধার বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয় পরিক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার জন্য অতিরিক্ত টাকা আদায়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে দোয়ানী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লাবলু হোসেন অতিরিক্ত টাকা নেয়ায় প্রতিবাদ করলে বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ আলী তাকে নেশা খোর বলে গালাগালি করেন। আরোও বলেন “সেতো মাতাল সে মদ খায়” এলাকাবাসী সবাই যানে।

বুধবার (১৩ মার্চ) সকালে উপজেলার বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যাবহারিক পরিক্ষার জন্য অতিরিক্ত টাকা নেয়ায় বিক্ষোভ করেছে পরিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আমাদের কাছে ব্যাবহারীক পরিক্ষার জন্য জোরপূর্বক অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে। কেন্দ্র ফির কথা বলে মানবিক শাখার জন্য ২০০ টাকা ও বিজ্ঞান শাখার জন্য ৩০০টাকা নেয়া হচ্ছে। টাকা না দিলে পরিক্ষায় ফেল করে দেওয়ার হুমকি দেয়।

এ বিষয়ে বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ আলী বিষয়টি অস্বীকার করে বলেন আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে ফাঁসানোর চেষ্টা করছে একটি মহল।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আতিকুল ইসলাম বার্তা বলেন, বিষয়টি অবগত হয়েছি। উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।