লালমনিরহাটের হাতীবান্ধায় জমি নিয়ে সংঘর্ষ, নারী ও বৃদ্ধসহ আহত অন্তঃত-২০

লালমনিরহাটের হাতীবান্ধায় জমি নিয়ে সংঘর্ষে নারী ও বৃদ্ধসহ আহত অন্ত:ত- ২০ জন হয়েছে। আহতরা হলেন, হাকিমুল ইসলাম (৪০), আবুল কালাম(২৯), জাহাঙ্গীর আলম(৩৫), জিয়ারুল ইসলাম(৩৫), রফিকুল ইসলাম(৬০), রশিদুল ইসলাম(৩৫), আক্তারুজ্জামান (২৭) সহ উভয় পক্ষের অন্তঃত ২০ জন।

এদের মধ্যে হাকিমুল ইসলাম, রফিকুল ইসলাম, রশিদুল ইসলামকে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। রবিবার ঘটনাটি ঘটেছে উপজেলার টংভাঙ্গা গ্রামে। এ ঘটনায় এক পক্ষ অপরপক্ষকে দায়ী করছে।

প্রতক্ষদর্শীরা জানায়, হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা মৌজার ১৮৯৬ নং খতিয়ানের ৩৮৯৮ দাগে ৭ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব সাবেক ইউপি সদস্য ফজলুর রহমানের সঙ্গে গ্রাম পুলিশ মিজানুর রহমানের। উক্ত জমি দখল করে বসত বাড়ি নিজের দখলে নেয় গ্রাম পুলিশ মিজানুর রহমান। ফজলুর রহমান ওই জমি দখল করতে আসলে সংঘর্ষে সূত্রপাত ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

উক্ত ঘটনায় উভয়পক্ষের অন্ত:ত ১৫ জন আহত হয়। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৪জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক। মিজানুর রহমান বলেন, সাবেক ইউপি সদস্য ফজলুর রহমান আমার বাড়িতে হামলা, অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। এতে আমার পরিবারের ১০ জন লোক আহত হয়েছে।

ফজলুর রহমান এ ঘটনায় মিজানুর রহমানকে দায়ী করে বলেন, আমার জমিতে জবরদখল করে বাড়ি করে নিজেদের দখলে নেয়। ওই জমি নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে আমার লোকজনের উপর হামলা চালায়। অবস্থা বেগতিক দেখে নিজেরাই ঘরে আগুন দিয়ে আমার উপর দোষ চাপাচ্ছে। হাতীবান্ধা থানার ওসি শাহা আলম বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি।অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।