লালমনিরহাটে জমি বিক্রির পর দালালির টাকা নিয়ে সংঘর্ষে নিহত ১

লালমনিরহাটের পাটগ্রামে জমি বিক্রির দালালির টাকা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে শাহীন মিয়া (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে পাটগ্রাম পৌরসভার বানিয়াটারী এলাকায় এ ঘটনা ঘটে। মৃত শাহীন ওই এলাকার সুলতান হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, পাটগ্রাম পৌরসভার বানিয়াটারী এলাকার মৃত আবু হানিফের ছেলে বুলু মিয়ার জমি বিক্রির দালালি (মধ্যস্থতাকারী) করেন সুলতান আলীর ছেলে আব্দুল কাদের। ওই জমি বিক্রির দালালি বাবদ বুলু মিয়ার কাছে ৫০ হাজার টাকা দাবি করেন আব্দুল কাদের। এ নিয়ে মঙ্গলবার রাতে বুলু মিয়ার সঙ্গে আব্দুল কাদেরের লোকজনের প্রথমে হাতাহাতি পরে সংঘর্ষ বাঁধে। এতে আব্দুল কাদেরের ভাই শাহীন মিয়া গুরুতর আহত হন। পরে স্থানীয়রা শাহীনকে উদ্ধার করে পাটগ্রাম হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়।

খবর পেয়ে পাটগ্রাম থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। একইসঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করে। তবে তদন্তের স্বার্থে পুলিশ তার নাম পরিচয় প্রকাশ করেনি। পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতিসহ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।