সাতক্ষীরায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপন

“গাছ লাগান পরিবেশ বাঁচান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দিন ব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচি পালন করেছে ডিবি ফ্রেন্ডস স্পোটিং ক্লাব।

মঙ্গলবার (১ আগস্ট) সাতক্ষীরা সদরের ব্রহ্মরাজপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে ডিবি ফ্রেন্ডস স্পোটিং ক্লাবের সভাপতি বঙ্গবন্ধু পরিষদ সাতক্ষীরা পৌর শাখার সভাপতি ও ডিবি ইউনাইটেড হাইস্কুলের মানবিক প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান মুকুল’র সভাপতিত্বে এ বৃক্ষ রোপন করা হয়।

এসময় সংগঠনের সভাপতি মো. মমিনুর রহমান মুকুল বলেন, “পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষ রোপনের বিকল্প নেই। গাছ আমাদের মানব দেহের জন্য অক্সিজেন দেয়। দিন দিন অনাবৃষ্টি, খড়া, প্রাকৃতিক দুর্যোগ আমাদের বায়ুমন্ডলকে উষ্ণ করে তুলছে। সেজন্য তীব্র তাপদাহ চলছে। এজন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা দিয়েছেন। সেলক্ষ্যে ডিবি ফ্রেন্ডস স্পোটিং ক্লাবের পক্ষ থেকে বৃক্ষ রোপনের উদ্যোগ নিয়েছি।”

নেহালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নেহালপুর মাধ্যমিক বিদ্যালয়, ব্রহ্মরাজপুর পুলিশ ফাঁড়ি, ধুলিহর আদর্শ স্কুল, ডিবি বালিকা মাধ্যমিক বিদ্যালয়, ডিবি ইউনাইটেড হাইস্কুল ও এনবিবিকে আল-মদিনা দাখিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।

বৃক্ষ রোপন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিবি ফ্রেন্ডস স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান (বাবু সানা), ডিবি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এমাদুল ইসলাম, ডিবি ফ্রেন্ডস স্পোটিং ক্লাবের সহ-সভাপতি নুর ইসলাম গাজী, শেখ আব্দুল আহাদ, সামছুর রহমান সোনা, যুগ্ম সাধারণ সম্পাদক তনুপ কুমার সাহা, ক্রীড়া ও বন বিষয়ক সম্পাদক মো. আবু তালেব, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জিয়াউর রহমান, ডিবি ইউনাইটেড হাইস্কুলের সহকারি প্রধান শিক্ষক কঙ্কন কুমার দাস, সহকারি শিক্ষক ফয়জুল হক বাবু, ডিবি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নজিবুল ইসলাম ও সহকারি শিক্ষক ও সাংবাদিক মো. শহিদুল ইসলাম প্রমুখ।

এসময় ডিবি ফ্রেন্ডস স্পোটিং ক্লাবের কর্মকর্তা ও ব্রহ্মরাজপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।