সাতক্ষীরায় মাছের ঘের থেকে কলেজ ছাত্রের লাশ উদ্ধার

সাতক্ষীরার আশাশুনি উপজেলার শোভনালী এলাকায় মাছের ঘের থেকে কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত চন্দ্র শেখর (২২) শোভনালী ইউনিয়নের পশ্চিম শোভনালী (শংকরঝুটি) গ্রামের শংকর সরকারের ছেলে। সে সাতক্ষীরা সরকারি কলেজের ছাত্র।

স্থানীয় ইউপি সদস্য আজিজুর রহমান বলেন, শেখরের বাবা কাঁকড়া ব্যবসায়ী। রাতে মাছের ঘেরের বাসায় মেরে মরদেহটি ঘেরের পানিতে ঝোঁপের মধ্যে ফেলে দিয়েছে কে বা করা। পরে লাশটি সেখান থেকে বাড়িতে এনে রাখা হয়েছে। এখনো কিছু জানা যায়নি।

আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তী জানান, রাতে নিজেদের মাছের ঘেরে ছিল চন্দ্র শেখর। সকালে বাড়িতে না আসায় খোঁজাখুজি শুরু করে পরিবারের সদস্যরা। এরপর দুপুরে মাছের ঘেরের পানিতে মরদেহ দেখে স্থানীয়রা। পরে খবর দিলে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার পুলিশ। ছেলেটি সাতক্ষীরা সরকারি কলেজের ছাত্র।

পুলিশ ও স্থানীয়রা জানান, রবিবার রাতে নিজ মাছের ঘের পাহারা দেওয়ার জন্য বাড়ি থেকে বের হয় চন্দ্র সরকার। এরপর সোমবার সকাল ১০টা পর্যন্ত বাড়িতে ফিরে না আসায় তার খোঁজ খবর নেয় পরিবারের সদস্যরা। কোথাও খুঁজে না পেয়ে ওই মাছের ঘেরে কুয়ার ভিতরে পানিতে রাখা ডালপালার মধ্যে তল্লাসী চালায়।

ডালপালা টেনে তুলতেই কাদা-মাটির ভিতর থেকে বেরিয়ে আসে চন্দ্র সরকারের মরদেহ।

অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছিন আলী, আশাশুনি থানার অফিসার ইনচার্জ গোলাম কবির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেন। সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছিল বলে জানায় পুলিশ।

চন্দ্র সরকারের স্বজনদের দাবি, চন্দ্রের সাথে কারো শত্রুতা ছিল না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করে মরদেহ মাটিতে পুতে রাখা হয়েছে। হত্যার কারণ সম্পর্কে পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে বলে জানায় সূত্রটি।