সাতক্ষীরার কলারোয়ায় ল্যাম্পপোস্টের অভাবে একটি পুজামন্দির অরক্ষিত

সাতক্ষীরার কলারোয়ার দক্ষিণ জয়নগরে দীর্ঘদিন নষ্ট হওয়া ল্যাম্পপোস্টটি বসানো হয়নি আজও! নজর দিচ্ছেন না কেও। জয়নগর দক্ষিনপাড়া তরুন সংঘ মন্দির একটি গুরুত্বপূর্ণ স্থান, চার রাস্তার মুখ, সন্ধ্যার পরে ঘোর অন্ধকারআচ্ছান্য থাকায় নানা সময়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারিরা। শুধু তাই নয় ল্যাম্পপোস্টটি না থাকায় মন্দিরটিও রয়েছে অরক্ষিত। চোরের উপদ্রব বেড়েছে, নানা সময়ে চুরি হচ্ছে নানা জিনিস পত্র। তাই চুরি এড়াতে গুরুত্বপুর্ণ স্থানটিতে ল্যাম্পপোষ্ট বসানোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

জয়নগর ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থান গুলোতে পর্যায়ক্রমে সোলার ল্যাম্পপোস্ট লাগানো হলেও জয়নগর দক্ষিন পাড়া পুজা মন্দিরে একটি ল্যাম্পপোস্ট অতি প্রয়োজন হওয়া সত্তেও সু-নজর দিচ্ছেন না কেও।

আওয়ার নিউজের এই প্রতিবেদকের সাথে আলাপকালে, জয়নগর তরুন সংঘ পুজা মন্দিরের সভাপতি প্রভাষ হাজরা জানিয়েছেন, মন্দিরের পাশে একটি ল্যাম্পপোস্ট ছিলো নষ্ট হয়েছে ৩ বছর হয়েছে কিন্তু পুনরায় আর ল্যাম্পপোস্ট বসানো হয়নি যার কারণে মন্দিরটি অরক্ষিত থাকে রাতের অন্ধকারে। বর্তমানে মন্দিরের পাশে একটি ল্যাম্পপোস্ট বসানো অত্যন্ত জরুরী।

এছাড়া জয়নগরের বিশিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন, দক্ষিনপাড়া পুজামন্দিরটি রাত ১০টার পর অরক্ষিত থাকে। সবাই সবার বাড়িতে নিশ্চিন্তে ঘুমায় কিন্তু অন্ধকারআচ্ছন্ন মন্দিরটি থাকে অরক্ষিত তাই একটি ল্যাম্পপোস্ট বিশেষ প্রয়োজন উক্ত স্থানটিতে।

এদিকে জয়নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশাখা তপন সাহা জানিয়েছেন, বর্তমানে ল্যাম্পপোস্টের জন্য সরকারি কোন বরাদ্ধ নেই।

এমতাবস্থায় স্থানীয় বাসিন্দারা উক্ত পুজামন্দিরে সুরক্ষা ও এলাকার নিরাপত্তার স্বার্থে ঐ স্থানে ল্যাম্পপোস্ট স্থাপনের জন্য উদ্বর্তন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।