সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

সারাদেশের ন্যায় সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে সন্ত্রাসী হামলা, সরকারি সম্পত্তি ভাংচুর, ক্যাশ সেকশনের গুরুত্বপূর্ণ সরকারি দলিল ছিনতাই ও কলেজে কর্মরত কর্মকর্তাদের উপর হামলা ও অধ্যক্ষসহ বিভিন্ন কর্মকর্তাকে লাঞ্ছিত করার প্রতিবাদে দেশের সকল সরকারি কলেজে কর্মবিরতি ও মানববন্ধনের আয়োজন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

রবিবার (১২ জুন) বেলা ১১টার পরে কলারোয়া সরকারি কলেজের প্রশাসনিক ভবনের সামনে ওই মানববন্ধনে অংশ গ্রহন করেন সকল শিক্ষক।

মানববন্ধনে বক্তরা বলেন, অবিলম্বে ওই ঘটনায় দায়েরকৃত মামলার আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন শিক্ষকরা। অন্যথায় শিক্ষা ক্যাডার কমকর্তাদের কর্মস্থলে নিরাপত্তার স্বার্থে সমিতি কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কলারোয়া সরকারি কলেজ ইউনিটের সভাপতি অধ্যক্ষ প্রফেসর এস এম আনোয়ারুজ্জামান ও সাধারণ সম্পাদক মো. আবু বকর সিদ্দিক বলেন- ‘এ সব ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়ায় ওই কলেজটিতে সরকারি কর্মকর্তাদের দায়িত্ব পালন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এই অপরাধমূলক ঘটনার আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় এনে পরিস্থিতির উন্নয়নের ব্যবস্থা না করলে শিক্ষা ক্যাডারের সকল কর্মকর্তাকে এই কলেজ থেকে প্রত্যাহারসহ কঠোর কর্মসূচি ঘোষণা করতে হবে।’

উল্লেখ্য, গফরগাঁও সরকারি কলেজ, ময়মনসিংহে অতীতে পরীক্ষার দায়িত্বে কর্মরত শিক্ষিকাকে ছুরিকাঘাতের মতো নৃশংস ঘটনাসহ অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দের উপর হামলা ও অপরাধমূলক ঘটনা ঘটে।