সাতক্ষীরার কালিগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৩

ভূমিহীন জনপদে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তিনজনকে পিটিয়ে জখম করা হয়ছে। বুধবার সন্ধ্যায় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার চিংড়িখালি ব্রীজের পাশে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক ও সখীপুর স্বাস্থ্য কমপ্লেক ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন কালিগঞ্জ উপজেলার ইন্দ্রনগর গ্রামের নবাব আলী সরদারের ছেলে শহীদুল ইসলাম, তার ভাই রবিউল ইসলাম ও একই গ্রামের শওকত হোসেনের ছেলে তাউহিদ হোসেন।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাধীন শহীদুল ইসলাম জানান, চিংড়িখালির সরকারি ৩০০ বিঘা খাস জমিতে তারাসহ ১৪৯টি পরিবার ডিসিআর নিয়ে বসবাস করে আসছে। তাদেরকে ওই জমি থেকে উচ্ছেদ করার জন্য প্রতিপক্ষ কাদের পাড়, রেজাউল পাড়, মনিরুল পাড়সহ একটি মহল চেষ্টা চালিয়ে আসছিল। এ নিয়ে তাদেরকে কয়েকবার হুমকিও দেওয়া হয়।

এরই ধারাবাহিকতায় বুধবার বিকেল ৫টার দিকে তিনিসহ ভাই রবিউল ইসলাম, মহাতাব বসুখালি যাওয়ার পথে বসুখালি ব্রীজের পশ্চিমপাশে চিংড়িখালির পাড়ে তাদের উপর লোহার রড, বাঁশের লাঠি ও শাবল দিয়ে হামলা চালায় ইন্দ্রনগরের মনিরুল পাড়, রেজাউল পাড়, কাদের পাড়, আব্দুস সালাম সরদার, গোলাম সরদার, চিংড়িখালির ইসরাফিল সানা, গফফার সানা, কাশীবাটির মনির সরদার, বৈরাগীর চকের রহমান পাড়, করিম পাড়সহ কয়েকজন। তাদেরকে রক্ষায় এগিয়ে এলে ভাইপো তাউহিদকেও মারপিট করে তারা।

স্থানীয় খবর পেলে ছুঁটে এলে হামলাকারিরা পালিয়ে যায়। স্বজনরা তাকে (শহীদুল) উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের, রবিউল ও তাউহিদকে সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করে।

এ ব্যাপারে কাদের পাড় জানান, শহীদুল ইসলাম বুধবার বিকেলে চিংড়িখালিতে একটি মিটিং ডাকে। মিটিং এ লোকজন কম থাকায় দিন পরিবর্তনের কথাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে তাদেরও তিনজন আহত হয়।

কালিগঞ্জ থানার উপপরিদর্শক হাসানুর রহমান জানান, এ ঘটনায় শহীদুল ইসলাম বাদি হয়ে বুধবার রাতে থানায় একটি এজাহার দায়ের করেছেন। বৃহষ্পতিবার সকালে ঘটনাস্থল ঘুরে এসে বিষয়টি অফিসার ইনচার্জ মহোদয় কে অবহিত করেছি।

এ বিষয়ে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ গোলাম মোস্তফার কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।