সাতক্ষীরার কালিগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে কুপিয়ে জখম: আটক ৩

সাতক্ষীরার কালিগঞ্জে জমি-জমা সংক্রান্ত পূর্বশত্রুতার জেরধরে জমির মালিককে কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষরা।

রবিবার (২৩ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার মৌতলা ইউনিয়নের নরহরকাটি গ্রামে এই ঘটনাটি ঘটে।

এঘটনায় জমির মালিকের পিতা মোহাম্মদ মোবারক আলী সরদার ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, দেবহাটা উপজেলার নওয়াপাড়া গ্রামের মোবারক আলী সরদারের ছেলে আনারুল ইসলাম (৪৮) সহ তিনজন পার্টনার দীর্ঘদিন যাবত কালিগঞ্জের মৌতলা ইউনিয়নের নরহরকটি মৌজায় ৪৫ বিঘা জমিতে মৎস্য চাষ করে আসছিলো।

ঘেরের পাশে বসবাসকারি শুকচাঁদ আলী শেখের ছেলে সাইফুল ইসলাম ওরফে বাবু (৩৫) এবং তার সহোদর রড় ভাই মনিরুল ইসলাম ওরফে মনাডাকু’র (৩৮) সাথে জমি নিয়ে বিরোধ চলছিলো আনারুলসহ তার পার্টনারদের।

এরই সূত্রধরে রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ঘেরমালিক আনারুল ইসলাম তার মৎস্যঘেরে গেলে পূর্বপরিকল্পিতভাবে বাবু গং অস্ত্র-সস্ত্র নিয়ে ঘেরমালিক আনারুল ইসলামের উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর জখম করে।
একপর্যায়ে তাকে মৃতভেবে ফেলে রেখে তার কাছে থাকা নগত ৪০ হাজার টাকা, ২টি মোবাইল নিয়ে বাবু গং হুমকি দিয়ে চলে যায়।

পরবর্তীতে স্থানীয়রা ঘটনাস্থল থেকে আশঙ্খাজনক অবস্থায় ঘেরমালিক আনারুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে তাকে সাতক্ষীরার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে নিয়ে গেলে অবস্থার আরও অবনতি হলে তাকে খুলনার ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘের মালিকের মাথায় ১০ টি কোপের চিহ্ন পাওয়া গেছে। বর্তমানে তার অবস্থায় আশঙ্খাজনক।

এদিকে এঘটনায় মামলা দায়েরের পর উপ-পরিদর্শক সেলিম রেজা ও গোবিন্দ আকর্ষণ এর নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় আসামি শহিদুল ইসলাম (৪৫), আছিয়া খাতুন (৪৪) ও শওকাত শেখ (৪৮) কে আটক করেন।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় মামলা দায়ের হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে এর সাথে জড়িত ৩ জনকে আটক করেছে।