সাতক্ষীরার কালিগঞ্জে জোরপূর্বক রাস্তা দখলের অভিযোগ

কালিগঞ্জের পল্লীতে জোরপূর্বক রাস্তা দখলের অভিযোগ উঠেছে রনজিত কয়াল (৫২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। সে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের শাহাপুর এলাকার মৃত সুধান্ন কয়ালের ছেলে। এঘটনায় ভুক্তভোগী মুজিবুর রহমান মৃধা থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

সরেজমিন গেলে জানা যায়, উপজেলার মৌতলা ইউনিয়নের চাতরা এলাকার মৃত অমেদ আলী মৃধার ছেলে মুজিবুর রহমান মৃধা (৫৫) গত ৩/৪ বছর আগে কৃষ্ণনগর ইউনিয়নের অন্ন কয়ালের ছেলে কানাই লাল কয়াল’র (৭১) নিকট থেকে ১ বিঘা জমি ক্রয় করেন। সেই জমিতে মুজিবুর রহমান ঘর-বাড়ি বানিয়ে পরিবার নিয়ে বসবাস করে আসছিলো। ওই জমির পাশ দিয়ে অর্ধশত বছরের একটি রাস্তা ছিলো। রাস্তাটির বেশ কিছু অংশ সরকারিভাবে ইট সোলিংও করা হয়েছে। কিন্তু হঠাৎ কানাই লাল কয়ালের বংশের রনজিত কয়াল রাস্তাটি দখল করে ঘেরা-বেড়া দিয়ে দখল করে নেয়। যার কারণে পরিবার নিয়ে চরম বিপাকে পড়েছেন মুজিবুর রহমান। অসহায় পরিবারটি বাড়ি থেকে বের হতে অনেক ভোগান্তির স্বীকার হচ্ছেন।

থানার উপ-পরিদর্শক ওহিদুর রহমান জানান, ভুক্তভোগী মুজিবুর রহমান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর আমি ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। বিষয়টি খুবি অমানবিক।

এদিকে এসব বিষয়ে রনজিত কয়ালের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটি আমার পৈত্রিক জমির উপর দিয়ে সেজন্য আমি রাস্তাটি ঘেরা দিয়ে বন্ধ করে দিয়েছি।

এমতাবস্থায় ভুক্তভোগী মুজিবুর রহমান প্রশাসনসহ উদ্ধর্তন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।