সাতক্ষীরায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা

‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কমিউিনিটি পুলিশিং ডে ২০২১ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) বেলা ১১টায় জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে ব্যাণার ও ফেস্টুন সহকারে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়।
সেখানে জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ ডা.আবুল কালাম বাবলা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘আপনাদের নিজ নিজ বাড়ির পাশের মানুষটি কি করছে সেই খোঁজ নিলে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারবেনা। জঙ্গিবাদের দূর্ণামের কারণে সাতক্ষীরা জেলার সন্তানদের প্রমোশন বঞ্চিত হচ্ছে। সেই সাথে জেলা উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে এবং পিছিয়ে পড়ছে সাতক্ষীরা।’

তিনি আরো বলেন, ‘পুলিশ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ঐতিহাসিক ভূমিকা রেখেছিল। পুলিশ জনগণের অভ্যান্তরের জানমাল রক্ষার্থে অনেকে জীবন দিয়েছে। দেশে অন্যায় করে কেউ আর পার পাবেনা। জীবনে আর কখনও দাঁড়িপাল্লাও আসবেনা।’

কমিউিনিটি পুলিশিং ডে ২০২১ এর আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রেড ক্রিসেন্ট সোসাইটির সাতক্ষীরা’র চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির নির্বাহী সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ প্রমুখ।

পরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এবং কেক কেটে কমিউিনিটি পুলিশিং ডে ২০২১ এর উদ্বোধন করা হয়।

এসময় জেলার উর্দ্ধতন পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাব ইন্সপেক্টর শেখ হাবিবুর রহমান।