সাতক্ষীরায় বৃষ্টি উপেক্ষা করে করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা

সাতক্ষীরায় মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা ও উদ্বুদ্ধকরণ র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন ও আওয়ামী লীগের আয়োজনে শনিবার দুপুরে শহরের খুলনা রোড মোড়ে উক্ত সচেতনতামূলক প্রচারণা ও উদ্বুদ্ধকরণ র‌্যালী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ডাঃ আ ফ ম রুহুল হক এমপি।

র‌্যালীতে জেলা প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, জেলা পরিষদের সদস্য আল ফেরদাউস আলফাসহ জেলা ও পুলিশ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা। জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, দপ্তর সম্পাদক শেখ হারুন অর রশিদ, শিক্ষা বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ সুব্রত ঘোষ, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রশিদ প্রমুখ।

প্রধান অতিথি ডাঃ আফম রুহুল হক এমপি বলেন, করোনার ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট খুবই শক্তিশালী। সাতক্ষীরায় হঠাৎ করেই করোনা আক্রান্ত রুগী ও মৃতের সংখ্যা বেড়ে গেছে। যা আগে কখনও দেখা যায়নি। শতকরা ৯০ থেকে ৯৫ ভাগ ভাইরাস এক মানুষ থেকে অন্য মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে।

তবে, সবই প্রতিরোধ যোগ্য যদি আমরা সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলি। বিনা প্রয়োজনে সাধারণ মানুষকে ঘরের বাইরে না আসার জন্য অনুরোধ জানিয়ে তিনি এ সময় সকলকে অবশ্যই মাস্ক পরার এবং স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান।