সাতক্ষীরায় সাইকেলের টায়ারে মিললো ৪টি স্বর্ণের বার

সাতক্ষীরায় সাইকেলের টায়ার থেকে ৪টি স্বর্ণের বার সহ মোঃ ইমাম হোসেন(৪০) নামের এক চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) এর ৩৩ ব্যাটালিয়নের সদস্যরা।

সোমবার(১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টায় কলারোয়া উপজেলার কাকডাঙা সীমান্তে অভিযান চালিয়ে তাকে স্বর্ণ সহ আটক করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি। আটক চোরাচালানী একই উপজেলার কাকডাঙা গ্রামের হঠাৎগঞ্জ এলাকার মোঃ ইব্রাহিম হোসেনের ছেলে।

বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ আশরাফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাকডাঙা বিওপির সীমানা পিলার ১৩/৩-এস এর ৬ আরবি হতে ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বালিয়াডাঙা বাজার এলাকায় অবস্থান নেন বিজিবি সদস্যরা। এসময় সাইকেলযোগে আসা ওই চোরাকারবারীকে চ্যালেঞ্জ করে দেহ তল্লাশি চালান তারা। কিন্তু তার কাছে কিছু না পাওয়ায় সাইকেল সহ ক্যাম্পে নিয়ে আসে বিজিবি। এসময় সাইকেলের টায়ারের ভেতরে বিশেষ কায়দায় রাখা ৪টি স্বর্ণের বারের হদিস মেলে যার ওজন ৪৬৬ গ্রাম ৪৫০ মিলিগ্রাম। এর বর্তমান বাজারমূল্য প্রায় ৩৯ লক্ষ ৩৬ হাজার ৮৩৮ টাকা।

বিজিবি অধিনায়ক আরও জানান, আটক ওই চোরাচালানীর কাছে নগদ ৫০ হাজার টাকাও পাওয়া গেছে। উদ্ধারকৃত স্বর্ন ও নগদ টাকা সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। আটক আসামীকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে।