সিরাজগঞ্জের বেলকুচির শিক্ষানুরাগী আবু কোরাইশী খাঁনের মৃত্যু বার্ষিকী পালিত!

আজ বেলকুচি উপজেলা সদরে অবস্থিত স্কুল, কলেজসহ বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও বেলকুচি সদর ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম আবু কোরাইশী খাঁন ২৮ জানুয়ারি ২০২৪ইং তারিখে ৪১তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

রবিবার তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে শেরনগর মসজিদ-ঈ-নাঈমে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া তার প্রতিষ্ঠিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এব্যাপারে তার জোষ্ঠপুত্র জাতীয়তাবাদী (বিএনপি) তাঁতীদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক, বেলকুচি-চৌহালী-এনায়েতপুরের জনপ্রিয় নেতা আলহাজ্ব গোলাম মওলা খাঁন বাবলু জানান, আমার পিতা মরহুম আবু কোরাইশী খাঁন, যার অক্লান্ত পরিশ্রমে বেলকুচি উপজেলায় ১৯৬৭ সালে প্রথম নারী শিক্ষার প্রসারে বেলকুচিতে সোহাগপুর বালিকা উচ্চ বিদ্যালয় এবং ১৯৭০ সালে একই বৎসরে দুটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠান দুটির একটি সোহাগপুর নুতন পাড়া আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় এবং পরে বেলকুচি কলেজ , বর্তমানে বেলকুচি সরকারী অনার্স কলেজে উন্নিত হয়েছে। তিনি আরও বলেন, ২৮ জানুয়ারি ১৯৮৩ সাল রোজ শুক্রবার সকালে মরহুম আবু কোরাইশী খাঁন পৃথিবীর মায়া ত্যাগ করে পরিবারসহ এলাকাবাসীকে এক শোকের সাগরে ভাসিয়ে তিনি পরপারে গমন করেছেন।

আজকে আমি আমার পিতার জন্য বেলকুচি উপজেলা তথা সিরাজগঞ্জ জেলার সকল জনসাধারনের নিকট আমার বাবা মরহুম আবু কোরাইশী খাঁন সাহেবের জন্য দোয়া কামনা করছি।