সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভায় মাতৃত্বকালীন ভাতার টাকা তুলে দিলেন পৌর মেয়র

সিরাজগঞ্জের বেলকুচিতে পৌর এলাকার দরিদ্র মায়েদের মাতৃত্বকালীন ভাতার টাকা বিতরণ করেন পৌর মেয়র সাজ্জাদুল হোক রেজা।

রবিবার (২৩ জুলাই) দুপুরে বেলকুচি পৌরসভা হলরুমে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান এবং মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় পুষ্টি সমৃদ্ধ আগামী প্রজন্ম তৈরির লক্ষ্যে মাতৃত্বকালীন ভাতার টাকা পরিশোধ করা হয়।

মাতৃত্বকালীন ভাতার টাকা বিতরণ কালে পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দরিদ্র মায়েদের মাতৃত্বকালীন ভাতার ব্যবস্থা করেছেন। মাতৃত্বকালীন ভাতা কর্মসূচিটি মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু হ্রাস, কমিয়ে আনা এবং শিশুর বুদ্ধিবৃত্তিক বিকাশের মাধ্যমে দেশের ভবিষ্যত মানবসম্পদ তৈরিতে অবদানের উদ্দেশ্যে বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি আরও বলেন, মাতৃত্বকালীন ভাতার ব্যাপারে কোন অসাধু ব্যক্তির নিকট যাবেন না এবং পৌরসভার কোন কাউন্সিলর বা যে কোন লোক যদি টাকা পয়সা চায় তাহলে আমাকে জানাবেন। কোন ব্যক্তিকে যদি কেউ টাকা দিয়ে থাকেন আমাকে প্রয়োজনে গোপনে জানাবেন আমি সে টাকা তুলে দেয়ার ব্যবস্থা করবো।

বেলকুচি পৌরসভার থেকে ৩ শত মাতৃত্বকালীন ভাতার জন্য আবেদন করা হয়েছিল, দু-একটি যান্ত্রিক ক্রুটি ব্যতিত সবগুলো মাতৃত্বকালীন ভাতা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বেলকুচি পৌর কাউন্সিল ফজলুল হক ফজল, মহিলা কাউন্সিলর শাপলা খাতুন, স্বর্ণা খাতুনসহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীগণ প্রমূখ।