সিরাজগঞ্জে অধ্যক্ষকে মারপিটের প্রতিবাদে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরি ইউনিয়নের চর কৈজুরি গ্রামে অবস্থিত কৈজুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ্যাডভোকেট আব্দুল খালেককে মারপিট করে গুরুতর আহত করে।

তারই প্রতিবাদে শিক্ষার্থীরা রবিবার (১৭ জুলাই) সকাল ১১টার দিকে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। কৈজুরী স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী এ কর্মসূচির আয়োজন করে। কৈজুরী স্কুল এন্ড কলেজের সামনে শাহজাদপুর-কৈজুরি সড়কে আধাঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধন চলাকালে কৈজুরী স্কুল এন্ড কলেজের ম্যানিজিং কমিটির সভাপতি ও শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কৈজুরী স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মতিন, সহকারী শিক্ষক অসীত ঘোষ, জয়নাল আবেদীন, আব্দুল কুদ্দুস, আব্দুল গফুর, শহিদুল ইসলাম, আব্বাস আলী, শিক্ষার্থী সাকিব হাসান, খাদিজা খাতুন, জাহাঙ্গীর হোসেন, সুমন কবির প্রমুখ। বক্তারা বলেন, কৈজুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল খালেকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক ও মর্মান্তিক।

বক্তারা বলেন, আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী করছি। সভাপতির বক্তব্যে কৈজুরী স্কুল এন্ড কলেজের ম্যানিজিং কমিটির সভাপতি সাইফুল ইসলাম বলেন, এ হামলার জন্য কৈজুরী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন মাস্টার দায়ী। তিনি নির্বাচিত হওয়ার পর কৈজুরী ইউনিয়নের প্রতিটি অঞ্চলে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন।

গত ৫ মাসে তার নের্তৃত্বে নিরিহ মানুষের উপর হামলা, মারপিট, চাঁদাবাজীসহ নানা অপকর্ম চলছে। তাদের হাত থেকে শিক্ষক থেকে শুরু করে কেউ রেহাই পাচ্ছে না। তাই অবিলম্বে কৈজুরী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন মাস্টারকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। সমাবেশ শেষে শিক্ষার্থীরা অধ্যক্ষের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও শাহজাদপুর-কৈজুরি সড়ক অবরোধ করে দোষিদের দ্রুত গ্রেফতারের দাবী জানায়। পরে শিক্ষক ও ম্যানেজিক কমিটির সদস্যদের অনুরোধে তারা অবরোধ প্রত্যাহার করে।

উল্লেখ্য, গত শুক্রবার দুপুরে কৈজুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ্যাডভোকেট আব্দুল খালেক ও তার চাচাতো ভাই নুরুজ্জামান মোটরসাইকেল যোগে কৈজুরি বাজার থেকে বাড়ি ফেরার সময় গোপালপুর মোড়ে সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাদের বেধরক মারপিট করে গুরুতর আহত করে। এ ঘটনায় অধ্যক্ষ খালেকের ছেলে মোঃ সাজ্জাদ হাসান লিংকন বাদী হয়ে ১৭ জনকে আসামী করে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করে।

এ বিষয়ে কৈজুরি ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন মাস্টার সকল অভিযোগ অস্বীকার করে বলেন, হামলাকারীরা আমার দলের কেউ না। এছাড়া আমি বা আমার কোন লোক কোন প্রকার চাঁদাবাজি, হামলা ও মারপিটের সাথে জড়িত না। সাইফুল ইসলাম গত নির্বাচনে আমার সাথে প্রতিদ্বন্ডিতা করে হেরে যাওয়ায় প্রতিহিংসা বসত আমার ও আমার লোকজনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে।

তিনি আরও বলেন, অধ্যক্ষ আব্দুল খালেক ও তার চাচাতো ভাই নুরুজ্জামানের উপর হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমি এর নিন্দা ও সুষ্ঠ বিচার দাবী করছি।

এ বিষয়ে শাহজাদপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল মজিদ বলেন, এ্যাডভোকেট আব্দুল খালেকের উপর হামলার ঘটনায় তার ছেলে সাজ্জাদ হাসান লিংকন বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০/২৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।