সিলেট জেলা জাতীয় পার্টি’র সভাপতি কুনু মিয়ার মৃত্যুর সংবাদে মামাত্ব ভাইয়ের মৃত্যু

সিলেট জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব কুনু মিয়ার মৃত্যুর সংবাদে আপন মামাত্ব ভাই গোলাপগঞ্জ উপজেলা বাঘা ইউনিয়নের উত্তরগাঁও (বড়বাড়ি) নিবাসি মরহুম হযরত মাওঃ তজম্মুল আলী দেওবন্দী (রাহঃ) এর সুযোগ্য ছেলে স্থানীয় দেওয়ানচক ও এখলাছপুর মাদ্রাসার স্বনামধন্য মুহতামিম বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব পরম শ্রদ্ধেয় হাফেজ মাওলানা মোঃ আব্দুস সালাম রবিবার (২৩ অক্টোবর) রাত ৮.২০ মিনিটে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )।

সোমবার (২৪ অক্টোবর) বাদ যোহর উত্তরগাঁও জামে মসজিদ মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সম্প্রতি সিলেট জেলা জাতীয় পার্টির বর্তমান সভাপতি আলহাজ্ব কুনু মিয়া লন্ডনের পুটিন এলাকায় ছেনজরচিফ হাসপাতালে গুরুত্বর অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কুনু মিয়া লন্ডনে পরিবারের সাথে অবস্থানকালে ১৯ (অক্টোবর) বুধবার বুকে ব্যাথা অনুভব করলে পরিবারের সদস্যরা হাসপাতালে চিকিৎসা দিতে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার পরামর্শ দেন জরুরী ভিত্তি হাসপাতালে ভর্তি করার জন্য।

পরে ২০ অক্টোবর বাংলাদেশ সময় দুপুরে ১২ টায় হার্ট ব্লক হওয়ার কারণে ওপেন সার্জারি করা হয়। তিনি দীর্ঘ দিন ধরে হার্টের বুকের ব্যথা ও কিডনি সমস্যায় ভোগছিলেন। অপারেশেন পর দুদিনেও জ্ঞান না ফেরায় ২৩ অক্টোবর ২০২২ ইং (শনিবার) লন্ডনের সময় রাত ১০ টায় আর বাংলাদেশ সময় ভোর ৩ টায় চিকিৎসা দিন অবস্থায় মৃত্যু বরণ করেন।

কুনু মিয়ার মৃত্যুর খবর শোনার পর মাওলানা মোঃ আব্দুস সালাম তার নিজ মাদ্রাসা ও এলাকার বিভিন্ন মসজিদের বিশেষ মোনাজাত, কোরআনের খতম নিজে উপস্থিত থেকে পরিচালনা করেন। জানা যায়, কুনু মিয়ার আপন মামাত্ব ভাই হচ্ছেন মাওলানা মোঃ আব্দুস সালাম দু’জন বাল্যকাল থেকে এক সঙ্গে চলা ফেরা উঠাবসা করতেন । কুনু মিয়ার হঠাৎ মৃত্যুতে তিনি মানসিক ও শারিরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। তিনি ৬৮ বছর বয়সে নানা রোগে ভূগছিলেন।