হঠাৎ নিউজরুমে বিশাল পাইথন! অতঃপর… (ভিডিও)

চূড়ান্ত ব্যস্ততা। বুলেটিনের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি। নিউজরুমে কাজ বুঝে নিচ্ছেন বুলেটিন প্রোডিউসার। তবে কর্মস্থলে ওৎ পেতে ছিল বিপদ। প্রায় দু’মিটার লম্বা পাইথন লুকিয়ে ছিল একটি সাউন্ড বক্সের পিছনে। বিশালাকার সাপ দেখে ভিমরি খাওয়ার অবস্থা হয়েছিল অনেকের। তবে এক কর্মী মাথা ঠান্ডা রেখেছিলেন। শুধু একটা হ্যাঙার দিয়ে সাপটিকে বাগে এনে ফেলেন। ঘাম দিয়ে জ্বর ছাড়ে টিভি চ্যানেলের কর্মীদের। অস্ট্রেলিয়ার একটি টিভি চ্যানেলের নিউজরুমের এই সর্পদর্শনের ছবি এখন ভাইরাল।

টিভি চ্যানেলে খবর পড়ার সময় বিড়াল ঢুকেছে। লাইভ অবস্থাতেই পর্দায় দেখা গিয়েছে ইঁদুরের দৌরাত্ম্য। প্রযুক্তির কল্যাণে অডিও ভিজুয়াল মাধ্যমে এই ঘটনাগুলি এখন সহজেই জেনে ফেলেন উৎসাহীরা। অস্ট্রেলিয়ার টেলিভিশন চ্যানেল ৯ নিউজ ডারউইনে আজব ঘটনার সাক্ষী থাকলেন কর্মীরা। কাজ চলাকালীন আবিষ্কার হয় এডিটিং মেশিনের পাশে কিছু নড়ছে। সিপিইউ-র পাশে ছিল একটি সাউন্ড বক্স। সেখানেই কোনো কিছুর উপস্থিতি টের পান এক মহিলা সাংবাদিক। সাহস করে তিনি এগিয়ে যান। বুঝতে পারেন বিশালাকার কিছু রয়েছে। বক্সের পিছনে একটি বিশাল পাইথন তিনি আবিষ্কার করেন। সাপ ঢুকেছে নিউজ রুমে। এই খবর প্রচার হতে বেশি সময় লাগেনি। অফিসের প্রায় সবকর্মী কার্যত ছুটে এসেছিলেন নিউজরুমে। কীভাবে সাপটিকে উদ্ধার করা হবে, তা নিয়ে শুরু নানা মুনি নানা মত দিতে থাকেন।

হাতের নাগালে একটি স্ট্যান্ডকে হ্যাঙারের মতো বানিয়ে নেন ওই সংবাদকর্মী। ধীর স্থির ভাবে তিনি হ্যাঙারের মধ্যে সাপটিকে পেঁচিয়ে ফেলেন। একটি ব্যাগ নিয়ে নিউজরুমে তৈরি ছিলেন আরও একজন। ওই মহিলা সাংবাদিক ঠান্ডা মাথায় সাপটিকে ব্যাগবন্দি করেন। যাবতীয় জল্পনায় দাঁড়ি পড়ে যায়। মেলবোর্নের টিভি চ্যানেলের এই ঘটনা নিয়ে অনেকেই উত্তেজিত। মহিলা সাংবাদিক যেভাবে নিপুণ হাতে সাপটিকে ধরেন তা নিয়ে চলছে আলোচনা। দেখুন সেই ঘটনার ভিডিওটি-

https://youtu.be/z8SmZdyODzI