২৮ অক্টোবর ইতিহাসের কালো অধ্যায় : জাগপা

২৮ অক্টোবর ২০০৬ বাংলাদেশের ইতিহাসে একটি কালো অধ্যায় বলে মন্তব্য করে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারন সম্পাদক এস এম শাহাদাত বলেছেন, ২৮ অক্টোবর লগি-বৈঠার তাণ্ডবে সৃষ্টি হয়েছিল ইতিহাসের এক জঘন্যতম কালো অধ্যায়। আজও সেই ঘটনার কোন তদন্ত ও বিচার হয়নি। বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদছে।

বুধবার (২৭ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, সেদিনের শহীদগণের পরিবার-পরিজন সেই দুঃসহ স্মৃতি ও স্বজন হারানোর বেদনা বুকে নিয়ে আজও আল্লাহর দরবারে বিচার প্রার্থনা করেই যাচ্ছে। ২৮ অক্টোবরের ঘটনা ছিল একটি পরিকল্পিত ঘটনা। লগি-বৈঠার তাণ্ডবে মানুষ হত্যা করে দেশের জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে নির্বাচন বানচাল করে অরাজনৈতিক শক্তিকে ক্ষমতায় এনে একটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে মহাজোটকে ক্ষমতায় বসানোর উদ্দেশ্যেই সেই ঘটনা ঘটানো হয়েছিল।

নেতৃদ্বয় আরো বলেন, বহুদলীয় গণতন্ত্র অর্থনীতি, শিক্ষা-সংস্কৃতি ধ্বংস করে বাংলাদেশকে ভারতের তাঁবেদার রাষ্ট্রে পরিণত করার এক দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়েই ২৮ অক্টোবরের ঘটনার পর ১১ জানুয়ারির জরুরি অবস্থা জারি হয়েছিল। ২৮ অক্টোবরের শহীদগণ এ দেশে একটি ইনসাফপূর্ণ কল্যাণ রাষ্ট্র কায়েমের স্বপ্ন দেখেছিলেন। তাদের সেই স্বপ্ন বাস্তবায়নের দৃঢ় অঙ্গীকার গ্রহন করতে হবে।