মৃত্যুঞ্জয়ের জাদুকরী শেষ ওভারে চট্টগ্রামের শ্বাসরুদ্ধকর জয়

মৃত্যুঞ্জয়ের জাদুকরী শেষ ওভারে ঢাকার বিপক্ষে ৩ রানের জয় পেয়েছে চট্টগ্রাম। এই জয় দিয়ে এখনো আসরে টিকে আছে তারা। শেষ ওভারে ঢাকাকে করতে হতো ৯ রান। দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫ রান দিয়েছেন মৃত্যুঞ্জয়। ম্যাচও জিতে গেছে চট্টগ্রাম।

এই জয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে চট্টগ্রাম। এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৮ পয়েন্ট তাদের। নিজেদের শেষ ম্যাচে জয় পেলে প্লে-অফ খেলার বেশ ভালো সম্ভাবনাই থাকবে চট্টগ্রামের। অন্যদিকে, ৮ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে নেমে গেছে ঢাকা। শেষ দুই ম্যাচের একটিও হারলে প্লে-অফে খেলা হবে না ঢাকার।

বিপিএল অভিষেকেই হ্যাটট্রিক করে তাক লাগিয়ে দিয়েছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। তিনি সেদিনই বলেছিলেন, হারিয়ে যেতে চান না। সেটি যে নিছক বলার জন্যই বলা ছিল না, প্রমাণ করলেন মিনিস্টার ঢাকার বিপক্ষে ম্যাচে।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট হাতেও আলো ছড়িয়েছিলেন চট্টগ্রামের শামীম। খেলেছিলেন ৫২ রানের এক দুর্দান্ত ইনিংস। আগের দুই ম্যাচে ২৯ ও ২৬ করেই রানে ফেরার আভাস দিয়েছিলেন শামীম। পাশাপাশি বেনি হাওয়েল(২৪), অধিনায়ক আফিফ হোসেন(২৭) ও উইল জ্যাকসদের(২৭) ইনিংস ৩টির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ১৪৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছেন চট্টগ্রাম।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই শেহজাদ, ইমরান উজ্জামান ও মাশরাফিকে হারিয়ে চাপে পরে যায় ঢাকা। ঢাকা ইনিংসের হাইলাইট তামিমের ৫৬ বলে অপরাজিত ৭৩। এছাড়া, মাহমুদউল্লাহ (২৪) ও শুভাগত হোম (২২) ছাড়া আর কেউ রানের ‘ডাবল ফিগারেও’ পোঁছাতে পারে নি।