ঝালকাঠির কাঠালিয়ায় হত্যা মামলায় জড়িয়ে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

ঝালকাঠির কাঠালিয়ায় ষড়যন্ত্রমূলকভাবে জাফর খান হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (১৪ অক্টোবর) বেলা ১১ টার দিকে উপজেলার উত্তর চড়াইল বাজারে রাজাপুর-কাঠলিয়া সড়কে ঘণ্টাব্যাপি এ বিক্ষোভ ও মানববন্ধনে ভুক্তভোগীদের পরিবারসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জাফর খান হত্যা মামলার ৫ নং আসামী কাওসারের স্ত্রী শাহিদা বেগম, কাওসারের ভাই আলতাফ হোসেন, কাওসারের ভাবি তানিয়া বেগম, রিনা বেগম ও মামলার ৯ নম্বর আসামী সুমনের স্ত্রী কুনসুম বেগম প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, সম্প্রতি তাদের প্রতিবেশী জাফর খানকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। কিন্তু স্থানীয় একটি মহলের সাথে দীর্ঘদিন ধরে মামলা ও পূর্ব বিরোধ থাকায় ওই মামলায় ষড়যন্ত্রমূলকভাবে ফাসানোর জন্য কাওসার ও সুমনকে আসামী করা হয়।

এ ঘটনার সময় তারা কেহই এলাকয় ছিল না বা এ হত্যার ঘটনায় কোন ভাবে জড়িত বা সম্পৃক্ত না থাকা সত্বেও তাদের মামলায় জড়িয়ে হয়রানি করে এলাকা ছাড়া করা হয়েছে। তাই এ মামলা থেকে তাদের দুজনের নাম প্রত্যাহারসহ তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের কঠোর শাস্তি দাবি করা হয় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে।