প্রতিদ্বন্দ্বীর ওপর প্রতিহিংসা দেখাবেন না : নেতাকর্মীদের কাদের

আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী নয় বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জয় উদযাপন করতে গিয়ে প্রতিপক্ষের সঙ্গে সংযত আচরণ না করার জন্য দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (৩১ ডিসেম্বর) সকালে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার বসুরহাটের রুপালী চত্বর এলাকায় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসনে ২ লাখ ৫২ হাজার ৭৪৪ ভোট পেয়ে জয় পান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ পেয়েছেন ১০ হাজার ৯৭০ ভোট।

এ সময় ওবায়দুল কাদের বলেন, কারও বাড়িঘরে গিয়ে যেন এই রাজনৈতিক রেষারেষির কোনো প্রতিক্রিয়া না হয়। রাজনীতিতে কখনও জোয়ার আসবে, কখনও ভাটা আসবে। কাজেই জোয়ার থেকে কেউ উল্লসিত হয়ে প্রতিদ্বন্দ্বীর সঙ্গে কোনো প্রকার বাড়াবাড়ি করবেন না এবং প্রতিহিংসা দেখাবেন না। আমাদের নেত্রীর নির্দেশনা অনুযায়ী নেতা-কর্মীদের প্রতি আমি এই আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, ১০ বছরে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। রাস্তাঘাট পাকা হয়েছে। মাকড়সার জালের মতো এখন দেশে পাকা রাস্তা। তবে যেসব উন্নয়ন বাকি রয়েছে, তার জন্য ধৈর্য ধরতে হবে। আমরা সব উন্নয়ন প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করব।