ঠাকুরগাঁওয়ে পরীক্ষার্থীর খাতা ছিড়ে টুকরাটুক করার অভিযোগ শিক্ষিকার বিরুদ্ধে

ঠাকুরগাঁওয়ে মোলানখুড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর পরীক্ষার খাতা ছিড়ে টুকরাটুক করার অভিযোগ উঠেছে সহকারী শিক্ষিকা সেলিনা আক্তার এর বিরুদ্ধে।
এ ঘটনাকে কেন্দ্র করে অভিভাবকদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁও সদর উপজেলার সেনুয়া ইউনিয়নের মোলানখুড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ঐ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির জীবন ও জীবিকার বিষয়ের উপর মূল্যায়ন পরীক্ষা চলাকালীন সময়ে তিন মিনিট বাকি থাকতে জাহেদা বেগম নামে এক শিক্ষার্থী জান্নাতুন আক্তার এর খাতা দেখতে চায় এ সময় শিক্ষিকা সেলিনা আক্তার কোন কিছু না বুঝে জান্নাতুন এর খাতাটি হাতে নিয়ে টুকরাটুক করে ছিড়ে ফেলেন এবং ধমক দেন।

এ সময় জান্নাতুন ও জাহেদা ভীত হয়ে কান্না করতে করতে বাড়ী গিয়ে অভিভাবকদের জানালে তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর কাছে অভিযোগ করেন। কিন্তু প্রধান শিক্ষক অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে চুপচাপ থাকতে বলেন।

এ ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয়েছে। অভিভাবকরা বলতেছেন আমাদের সন্তানরা কী শিখবে, ঐ ম্যাডামতো বুঝিয়ে বলতে পারতেন।

তা না করে খাতা ছিড়ে ফেললেন আমরা এর বিচার চাই।
শিক্ষার্থী জান্নাতুন আক্তার বলেন, পরীক্ষা শেষ হওয়ার মুহুর্তে আমার খাতা আমার বান্ধবী দেখতে চায় সেই মুহুর্তে ম্যাডাম এসে জোরপূর্বক ভাবে খাতাটি নিয়ে ছিড়ে ফেলে। আমরা ভয় পেয়ে বাড়ীতে চলে আসি।

শিক্ষার্থী জাহেদা বেগম এর বাবা জামাল উদ্দীন বলেন, আমার মেয়ে জাহেদা ও জান্নাতুন সম্পর্কে বোন হয় তারা এক টেবিলে বসে পরীক্ষা দিচ্ছিলো ৩ মিনিট বাকি থাকতে আমার মেয়ে পরীক্ষা খাতাটি একটু দেখতে চায় সেই মুহুর্তে স্কুলের শিক্ষিকা সেলিনা এসে খাতাটি নিয়ে ছিড়ে টুকরাটুক করেন এবং ধমক দেন। তারা দুজনেই ভয় পেয়ে বাসায় এসে কান্না করেন। আমরা বাচ্চাদের স্কুলে দেই পড়াশুনার জন্য ভালো কিছু শেখার জন্য কিন্তু ঐ শিক্ষিকা খাতাটি নিয়ে ছিড়ে ফেললো এতে করে কী আমাদের সন্তানরা কিছু শিখতে পারবে। তারা তো অবুঝ যদি তারা কোন দূর্ঘটনা ঘটাতো তাহলে তার দায়দায়িত্ব কে নিতো। আমরা এর উপযুক্ত বিচার চাই।
অভিযোগের বিষয়ে শিক্ষিকা সেলিনা আক্তার এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা স্বীকার মোলানখুড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম ফারুক বলেন, বিষয়টি নিয়ে আমরা আলোচনা করেছি। দুই পক্ষকেই চুপচাপ থাকতে বলেছি।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার শাহীন আক্তার বলেন, পরীক্ষার খাতা ছিড়ে ফেলার বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি এবং আমাকে জানানো হয়নি। তবে অভিযোগটির বিষয়ে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।