বাবার দেখানো পথে ৩৭ বছর পর নৌকার মাঝি হলেন ছেলে

এবার এই আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন।

তিনি বর্তমান সংসদ সদস্য ঠাকুরগাঁও -২ (হরিপুর ও বালিয়াডাঙ্গী) আসন থেকে সাতবার নির্বাচিত আলহাজ্ব মোঃ দবিরুল ইসলামের সন্তান।

ঠাকুরগাঁও -২ আসন থেকে আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম ও তার ছেলে মাজহারুল ইসলাম সুজনসহ মোট ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা করেন।

বাবার বয়সের ভার ও দীর্যদিনের রাজনীতি থেকে অবসর নিতে নিজের ছেলে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেনে এলাকার অনেকেই ধারণা করেছিলেন সুজনেই হবেন এই আসনের নৌকার মাঝি।

দীর্ঘদিন আওয়ামীলীগের দখলে থাকা আসনটি এলাকায় বেশ জনপ্রিয়তার শীর্ষে রেখেছে টানা সাতবারের নির্বাচিত সংসদ সদস্য দবিরুল ইসলাম ও তার পরিবারকে।

ছাত্র রাজনীতি থেকে শুরু করে বর্তমানে ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন।
কারণ বাবার সাথে তিনিও এলাকায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও উন্নয়ন মূলক কর্মকান্ডে জড়িত ছিলেন। তিনি এলাকায় ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন।

রোববার বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামীলীগের দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় সংসদের ৩০০ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থীর নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঠাকুরগাঁও-২ (বালিয়াডাঙ্গী ও হরিপুর) আসনে মাজহারুল ইসলাম সুজনের নাম ঘোষণা হওয়ায় সাথে সাথেই উপজেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

দলীয় মনোনয়ন পাওয়ার পর মাজহারুল ইসলাম সুজন বলেন, বাবার দেখানো পথেই আমি হাঁটতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের সহযোগী হতে চাই।

আমার বাবা সুদীর্ঘ সময় বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলার উন্নয়নে কাজ করেছেন। মানুষের ভালোবাসা ও দোয়া নিয়ে এই আসনে বিপুল ভোটে নৌকার বিজয় নিশ্চিত হবে।

উল্লেখ্য, ঠাকুরগাঁও-২ আসনে মোট তিন লাখ ১৮ হাজার ৬২০ জন ভোটার রয়েছেন। তফসিল অনুযায়ী প্রার্থীরা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১৭ ডিসেম্বর। এরপরে প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর, ওই দিনই শুরু হবে প্রার্থীদের প্রচারণা। আগামী ৫ জানুয়ারি সকাল ৮টায় শেষ হবে প্রচারণা এবং ৭ জানুয়ারি সকাল থেকে বেলা ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।