অপরাধের স্বর্গরাজ্যের নাম এখন পাবনার আমিনপুর

অপরাধ বাড়তে বাড়তে পাবনার আমিনপুর এলাকা এখন অপরাধের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। অপরাধের মাত্রা এতোটাই বেড়ে গেছে যে, মানুষ এখন আর শান্তিতে ঘুমোতেও পারে না।

এ এলাকার প্রতিটা মানুষই এখন নিরাপত্তাহীনতার মাঝে দিন কাটাচ্ছে। চলতি বছরের জানুয়ারি এবং ফেব্রুয়ারি এই দু’মাসেই সব থেকে বেশি অপরাধ সংঘটিত হয়েছে এই এলাকায়। চুরি, ছিনতাই, ডাকাতি, আত্মহত্যা, নিখেঁাজ, সড়ক দূর্ঘটনা, মাদকসহ কোন অপরাধ থেকেই পিছিয়ে নেই এই এলাকা। গত দু’মাসে আমিনপুরের আহাম্মাদপুর গ্রামেই ঘটেছে দিনে দুপরে বড় ধরণের কয়েকটি চুরির ঘটনা। এ থেকে রক্ষা পায়নি সাংবাদিক পরিবারও।

গত ফেব্রুয়ারি মাসে দু’দিনের ব্যবধানে পাবনা নগরবাড়ী মহাসড়কের আহাম্মাদপুর সুইচগেইট এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর দু’দিন আগে এক সাংবাদিকের বাড়িতে দিনে দুপুরে বড় ধরণের চুরির ঘটনা ঘটে। এছাড়াও, গত জানুয়ারি মাসে আহাম্মাদপুর গ্রামেই ১৫দিন ১ মাসের ব্যবধানে এমন ঘটনার শিকার হয়েছেন আরও প্রায় কয়েকটি পরিবার। গত ৩দিন আগেও কাশিনাথপুর ফুলবাগান হতে দিনে দুপুরে এক ব্যবসায়ীর কাছ থেকে নগদ টাকা ছিনতাইয়ে ঘটনা ঘটে। বেশির ভাগ অপরাধগুলোর রহস্য ঢাকা পড়ে যায় পৌষের কুয়াশার মতো।

এই এলাকার জনগণ এখন আতংকিত। মন খুলে শ্বাস ফেলতেও ভীত সংকোচ বোধ করে স্থানীয়রা। সকল ধরণের অপরাধ নির্মলে সর্বাত্বক ভূমিকা রাখবে প্রশাসন এমনটাই মনে করেন আমিনপুরের সাধারণ জনগণ ।