ইসলামী বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা।

শনিবার (৩০ জুলাই) বিজ্ঞান অনুষদের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শুরু হচ্ছে এবারের ভর্তি পরীক্ষা। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিজ্ঞান বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. মিজানুর রহমান জানান, এবারের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ‘এ’ইউনিটে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নিচ্ছে ৪৩৪৭ জন পরীক্ষার্থী।

পরীক্ষার সার্বিক প্রস্তুতির বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ভর্তি পরীক্ষা নিতে ইতোমধ্যে সমস্ত আয়োজন সম্পন্ন হয়েছে । শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তৎপর থাকবে। আশা করি সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবে।

প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই থেকে শুরু হচ্ছে গুচ্ছভুক্ত ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এছাড়া আগামী ১৩ আগস্ট ‘খ’ ইউনিট ও ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।