উচ্চশব্দে গান বাজানোর জেরে মা খুন, মেয়ে আহত

শবে বরাতের রাতে উচ্চশব্দে গান বাজাতে বারণ করার জেরে ময়মনসিংহে আনোয়ারা বেগম (৪০) নামে এক গৃহবধূকে কুপিয়ে-ছুরিকাঘাত করে হত্যা করেছে বখাটেরা। শুক্রবার রাত ৮টার দিকে শহরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকায় এ ঘটনা ঘটে। এসময় বাঁধা দেওয়ায় বখাটেরা তার মেয়ে খুশীকেও (১৪) ছুরিকাঘাত করে দ্রুত পালিয়ে যায়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার শবে বরাতের রাতে শহরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকায় উচ্চশব্দে সাউন্ড সিস্টেমে গান বাজাচ্ছিল স্থানীয় বখাটে মাহাবুব ও আহাদ। এ সময় স্থানীয় বাসিন্দা ব্যবসায়ী নজরুল ইসলামের স্ত্রী আনোয়ারা বেগম বাড়ির পাশে এভাবে উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করলে বখাটেদের সাথে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে বখাটেরা আনোয়ারা বেগমকে দেখে নেবে বলে শাসিয়ে যায়।

এর জের ধরে শুক্রবার রাত ৮ টার দিকে দুই বখাটে আনোয়ারা বেগমের বাড়িতে ঢুকে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করতে থাকে। এ সময় তার মেয়ে বাঁধা দিলে তাকেও ছুরিকাঘাত করা হয়। পরে বাড়ির লোকজন রাত সাড়ে ৮টার দিকে মা-মেয়েকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আনোয়ারা বেগমকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ছেলে আল আমিন বলেন, ‘শবে বরাতে রাতে গান বাজাতে নিষেধ করায় স্থানীয় বখাটে মাহাবুব ও আহাদ আমার মাকে কুপিয়ে হত্যা করেছে। আমার বোনকেও আহত করেছে। আমি এর সঠিক বিচার চাই।’

নিহত আনোয়ারা বেগমের স্বামী নজরুল ইসলাম বলেন, ‘আমার স্ত্রী শবে বরাতের রোজা রেখে নামাজ পড়ছিল আর স্থানীয় বখাটে মাহাবুব ও আহাদ মোড়ে উচ্চ শব্দে সাউন্ড সিস্টেমে গান বাজাচ্ছিল। এর প্রতিবাদ করায় ওরা আমার সংসারটা শেষ করে দিল। আমি আমার স্ত্রী হত্যার বিচার চাই।’

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার মো. নূরে আলম জানান, শবে বরাতে রাতে উচ্চ শব্দে সাউন্ড সিস্টেমে গান বাজাতে নিষেধ করায় স্থানীয় বখাটে মাহাবুব ও আহাদ গৃহবধূ আনোয়ারাকে কুপিয়ে হত্যা করেছে এবং মেয়েকে আহত করেছে। আমরা ঘটনার পরপরই তাদের বাড়িতে অভিযান পরিচালনা করি। কিন্তু তারা সবাই বাড়িতে তালা দিয়ে পালিয়ে গেছে। আশা করি দ্রুতই তাদের গ্রেফতার করতে পারব।
পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. নূরে আলম।