‘এটাই সত্যিকার ভালোবাসা’, অসাধারণ ছবিটি ফেসবুকে ভাইরাল

ভালোবাসা অনেকভাবেই নিজের মাহাত্ম্য আর সৌন্দর্য দেখিয়ে দেয়। ভালোবাসার মানুষের কাছে অনেকভাবেই তা প্রকাশ করে মানুষ। অনেক সময়ই নির্ভেজাল আর সত্য ভালোবাসা প্রকাশ করতে বিশেষ কোনো আচরণ বা বাক্য প্রয়োগের দরকার হয় না। চোখেই পড়ে না এমন ছোটখাটো আচরণেই অনন্য ভালোবাসার নিদর্শন দেখা যায়। এমন ভালোবাসার গল্প আর ইতিহাস আমরা অহরহ শুনেছি। অনেকে বাস্তবেই চাক্ষুস করেছেন এ ধরনের নিখাদ ভালোবাসা। এবার একটি ছবিতে সত্যিকার ভালোবাসার অসাধারণ প্রকাশ দেখে নিন। এটি ইন্টারনেটে রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

ভালোবাসার জন্য বয়স লাগে না। তেমনটাই দেখিয়ে দিলেন এই দম্পতি। আমেরিকার ড্রাইভ ইন চেইনের সনিকে এক বয়স্ক দম্পতিকে দেখা গেলো। তাদের খেয়াল করলেন টেনেসার ফেয়ারভিউয়ের এক মন্ত্রী ব্রেন্ট কেলি।

দিনটি ছিল দারুণ গরম। ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় মানুষ হাসফাঁস করছে। এ সময় কেলি তার বাচ্চাদের জন্য আইসক্রিম কিনতে বেরোলেন গাড়ি থেকে। আইসক্রিম নিয়ে ফিরেই দেখলেন মানবিক ভালোবাসার এক অসাধারণ চিত্র!

ফেসবুকে পোস্ট দিয়েছেন কেলি। লিখেছেন, যখন আইসক্রিম নিয়ে ফিরেছি তখনই বুঝলাম ঘটনাটা। এক বৃদ্ধ তার গাড়ির সামনের দরজাটা খুলে সেখানেই বসে রয়েছেন। বসে বসে তার স্ত্রীকে চামচ দিয়ে আইসক্রিম খাইয়ে দিচ্ছেন। ওই নারীকে দেখেই মনে হচ্ছে তার বয়স আশি পেরিয়েছে। ভদ্রলোক একটি তোয়ালে দিয়ে স্ত্রীর দেহ ঢেকে দিয়েছেন, যেন আইসক্রিম কাপড়ে না পড়ে। ধীরে ধীরে অতিযত্নে স্ত্রীক খাইয়ে দিচ্ছেন তিনি। হয়তো স্ত্রী অসুস্থ, কিংবা এমনিতেই এমন করে খাওয়াচ্ছেন তিনি।

দূর থেকে তোলা একটি ছবি। পোস্ট দেওয়ার পর গোটা বিশ্বের মানুষকে নাড়া দিয়েছে। এতে ‘রিঅ্যাকশন’ পড়েছে ৬ লাখের বেশি। ‘শেয়ার’ হয়েছে আড়াই লাখের বেশি। ‘কমেন্ট’ ঞয়েছে ৪৫ হাজারে বেশি।

‘এটাই সত্যিকার ভালোবাসা’ বলে মন্তব্য করেছেন অনেক মানুষ। ওই বৃদ্ধকে অনেকে ‘অসাধারণ ভদ্রলোক’ বলেও মন্তব্য করেছেন। অনেকের মতে, ভালোবাসা প্রকাশের এমন অপূর্ব চিত্র প্রতিদিন কিন্তু দেখা যায় না।

অনেকেই বলছেন, একদিন তাদের ভাগ্যেও এমন ভালোবাসা হয়তো জুটবে। সূত্র : ইনডিপেনডেন্ট