কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রকল্প বাঁধের রেগুলেটরের গেট চুরি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এফসিডি প্রকল্প বাঁধের রেগুলেটরের গেট চুরি হয়েছে বলে খবর পাওয়া গেছে। সম্প্রতি উপজেলার চরভূরুঙ্গামারী ইউনিয়নের বাঁধটির রেগুলেটরের গেটটি চুরি হয়।

এবিষয়ে চরভূরুঙ্গামারী পানি ব‍্যাবস্থাপনা সমবায় সমিতি লিমিটেড রেজি নং ৪৮ এর সভায় উপজেলা প্রকৌশলীকে প্রয়োজনীয় ব‍্যাবস্থা নিতে অনুরোধ করেছেন ওই সমতির সদস‍্যগণ।

সমিতির সভাপতি মোজাম্মেল হক বলেন, উপজেলার চরভূরুঙ্গামারী ইউনিয়নের এফসিডি প্রকল্প বাঁধে বড় রেগুলেটরের স্লুইচ গেটটি বিগত বন‍্যায় অকেজো হওয়ায় গেট দিয়ে বাঁধের ভিতরে জমে থাকা পানি বের হতে পারছিলনা। এতে জমির ধান বিনষ্ট হওয়ার আশংকা করছিল জমির মালিকগণ। পরে বাঁধের জমির মালিকগণ পানি বের করে তাদের জমির ধান ক্ষতি থেকে বাঁচাতে ওই বাঁধের রেগুলেটরের অকেজো গেটটি খুলে আতাউরের বাড়ির আঙ্গিনায় রাখে। পরবর্তীতে ওই বাড়ি থেকে কে বা কাহারা খুলে রাখা স্লুইচ গেটটি চুরি করে নিয়ে যায়।

এবিষয়ে ওই বাড়ির মালিক আতাউর রহমান বলেন যে রাতে গেটটি চুরি হয় সেই রাতে প্রবল বৃষ্টিপাত হয়েছিল। বৃষ্টির সময় কে বা কাহারা গেটটি চুরি করে নিয়ে যায় তা আমি জানিনা।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান বলেন, সমিতির একটি রেজুলেশনের কপি পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন আমি ওই সমিতির সভাপতি মোজাম্মেল হককে থানায় মামলা করতে বলেছি।