কুড়িগ্রামে অনিয়মতান্ত্রিকভাবে রেলের জমি বন্দবস্ত নিয়ে স্থানীয়দের হয়রানী প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুড়িগ্রামে রেলওয়ের কর্মকর্তার অব্যবস্থাপনা ও দুর্নীতির মাধ্যমে রেলের জমি বন্দবস্ত দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে এই সংবাদ সম্মেলন করেন কুড়িগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনের বাসিন্ধা রাশেদ হাসান রনিসহ এলাকাবাসী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আখতারুল ইসলাম রাজু, রাসেল মিয়া, তানভীর হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে কর্মকর্তাদের যোগসাজসে কুড়িগ্রাম শহরের পুরাতন রেল স্টেশন পাড়ায় রেলওয়ের জমি কৃষি জমি হি্েসবে বন্দবস্ত নেন ঐ এলাকার আব্দুল গণি নামের এক সরকারি চাকুরিজীবি। আব্দুল গণি নাগেশ্বরী উপজেলা প্রশাসনের চতুর্থ শ্রেণির কর্মচারী। তিনি কৃষি জমি বলে বন্দবস্ত নিলেও সেখানে বাড়ি-ঘরসহ পাকা স্থাপনা নির্মাণ করে পাশ্ববর্তী পরিবারদের চলার পথও বন্ধ করে দেন। যদিও রেলের কৃষি জমির শ্রেণি পরিবর্তন করা আইনত দন্ডনীয় অপরাধ। সেই সাথে রেলওয়ের বিভিন্ন গাছও ঐ আব্দুল গণি কর্তন করেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরসহ বিভিন্ন আইনী প্রতিষ্ঠানে অভিযোগ দিয়েও কোনোরকম ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসী এই সংবাদ সম্মেলন করেন।