খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী অনুষ্ঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে ম্যাজিক্যাল ত্রিপুরার সন্ধ্যানে শুরু হওয়া মাসব্যাপি কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্প’র সমাপনী অনুষ্ঠান, সনদপত্র বিতরণ ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ মে) বিকেল সাড়ে ৫টার দিকে ঠাকুরছড়া স্কুল মাঠে এ উপলক্ষ্যে আলোচনা ও সনদপত্র বিতরণ করা হয়। পরে এ উপলক্ষ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সভাপতি নবলেশ্বর ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবৃত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্ত্র লাল ত্রিপুরা এমপি।

এ দিন প্রধান অতিথির সম্মানে ও সমাপনী অনুষ্ঠান উপলক্ষ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এ প্রীতি ফুটবল ম্যাচে অংশ নেন বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ উইমেন্স টিম বনাম খাগড়াছড়ি ফুটবল একাডেমি উইমেন্স টিম। এ ম্যাচে খাগড়াছড়ি ফুটবল একাডেমি উইমেন্স টিমকে ১-০গোলে পরাজিত করেন বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ উইমেন্স টিম।

এ উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সকল উন্নয়নের ক্ষেত্রে আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্মার্ট বাংলাদেশের বিনির্মাণে যে লক্ষ্য, সে স্থানে পৌঁছাবার জন্যে আমরা একাকার হয়ে কাজ করার প্রয়াসে আমাদের এই মাসব্যাপি ত্রিপুরা কিশোরী ফুটবল প্রশিক্ষণের এই উদ্যোগ। আমি এই উদ্যোগকে স্বাগত জানাই।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের চট্টগ্রাম’র নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা, পার্বত্য জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সনজীব ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি সুশীল জীবন ত্রিপুরা, সংগঠনের সহ-সভাপতি সুকান্ত ত্রিপুরা(বিবিসুৎ), পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা।

এছাড়াও বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের নেতৃবৃন্দ, ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।