গাইবান্ধায় বিচারকের কক্ষে মাথায় খেলনা পিস্তল ঠেকিয়ে হুমকি; যুবক আটক

গাইবন্ধায় আদালত চলাকালীন সময়ে ল্যান্ড সার্ভেয়ার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আবু বাছেদ মো. বুলু মিয়াকে খেলনা পিস্তল ঠেকিয়ে গুলি করার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় আব্দুল হালিম (২৬) নামে এক যুবককে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুর তিনটার দিকে ল্যান্ড সার্ভেয়ার ট্রাইব্যুনাল আদালতের বিচারিক কক্ষে এ ঘটনা ঘটে। গ্রেপ্তারকৃত আব্দুল হালিম সদর উপজেলার উত্তর ধানগড়া গ্রামের বাবলু মিয়ার ছেলে।

ঘটনার বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের ইন্সপেক্টর (ওসি) তোফাজ্জল হোসেন জানান, ল্যান্ড সার্ভেয়ার ট্রাইব্যুনাল আদালতে দুপুর তিনটার দিকে বিচারিক কার্যক্রম চলাকালীন হঠাৎ এক যুবক বিচারকের দিকে পিস্তল তাক করে গুলি করার হুমকি দেয় এবং বঙ্গবন্ধুর ছবি উপরে কেন জানতে চায়। তৎক্ষণাৎ আদালতের কর্তব্যরত পুলিশ সদস্যরা তাকে আটক করে। এসময় ওই যুবকের কাছ থেকে একটি প্লাস্টিকের খেলনা পিস্তল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, যুবকটিকে প্রাথমিকভাবে মানসিক ভারসাম্যহীন মনে হয়েছে। আমরা তাকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি।

গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, বিচারককে খেলনা পিস্তল দিয়ে গুলি করে হুমকি দেওয়ার ঘটনায় আদালতের পুলিশ এক যুবককে আটক করে সদর থানায় খবর দেয়। সদর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নেয়। পরে যুবককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তবে, প্রাথমিকভাবে ওই যুবককে মানসিক ভারসাম্যহীন বলে মনে হয়েছে বলে জানায় ওসি।