গাইবান্ধার সাদুল্লাপুরের ধাপেরহাট ইউপি নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে ৩ জন আটক

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৬ নং ধাপেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে জাল ভোট দেয়ার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। শনিবার (৯ মার্চ) দুপুরে উপজেলার মধ্য নিজপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে গেলে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন ধাপেরহাট ইউনিয়নের নিজপাড়া গ্রামের বাবলু মিয়ার ছেলে সজল মিয়া (১৭), একই এলাকার ওসমান আলীর ছেলে জনি মিয়া (১৭) ও আমিরুল ইসলাম (১৮)।

মধ্য নিজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ডা. আব্দুল্লাহেল কাফী মাধুকরকে বলেন, ভোটগ্রহণ চলাকালে বিকেল তিনটার দিকে ওই তিন তরুণ কেন্দ্রে আসেন। এ সময় তারা ভোটার দাবি করে ভোট দেওয়ার চেষ্টা করেন। তাদের কথায় সন্দেহ হলে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ওই তিন যুবক মোটরসাইকেল প্রতীকে ভোট দেওয়ার জন্য কেন্দ্র আসার কথা স্বীকার করেছেন।

সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ আজমিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক ওই তিন তরুণ ভোটকেন্দ্রে এসে জাল ভোট দেওয়ার চেষ্টা করে। ভোটগ্রহণ শেষ হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আতাউল হক মাধুকরকে জানান, ধাপেরহাট ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৪০৩ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৫৯৬ জন ও নারী ১২ হাজার ৮০৭ জন। সকাল ৮টা থেকে ১২টি ভোটকেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

এছাড়া জেলার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের একটি ওয়ার্ডের সদস্য পদে ও সুন্দরগঞ্জ উপজেলার সোনারায় ইউনিয়নের একটি ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহিম খলিল জানান, ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোটারদের ব্যাপক উপস্থিতিতে উৎসবমুখর পরিস্থিতিতে ভোট গ্রহণ চলছে।

উল্লেখ্য, ২০২২ সালের ৩১ জানুয়ারি ধাপেরহাট ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল কবির মিন্টু চেয়ারম্যান নির্বাচন হন। কিন্তু গেল বছরের ১৫ জুলাই চেয়ারম্যান শফিকুল কবির মিন্টুর মৃত্যুতে এ পদটি শূন্য হয়।