গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের উপর হামলা

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খান্দারপাড় পরিষদের চেয়ারম্যান ও মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ সাব্বির খানের উপর গত শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকালে খান্দারপাড়া বাজার আখ হাটা এলাকায় দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। হামলায় চেয়ারম্যান সাব্বির খান সহ ৩ জন গুরুতর আহত হয়েছে।

ঘটনার পর হামলার প্রতিবাদে স্থানীয়রা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ কররে সড়কের উভয় দিকে শতাধিক যানবাহন আটকে যায়। আহতদের মুকসুদপুর হাসপাতাল ও ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, শনিবার বিকালে চেয়ারম্যান নিজ বাড়ি থেকে ঢাকার উদ্দশ্যে যাওয়ার পথে খান্দারপাড় আখ হাটা নামক স্থানে দুর্বৃত্তদের হামলার শিকার হন। স্থানীয় লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায় । ঘটনার পর চেয়ারম্যানসহ আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

ঘটনার পরদিন উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন বিক্ষোভ মিছিল করে।

খান্দারপাড় ইউনিয়ন আওয়ামলীগের সাধারণ সম্পাদক মিলন মোল্যা জানান, হামলাকারীরা চেয়ারম্যান সাব্বির খানকে হত্যার চেষ্টা করেছে। ওই ঘটনায় চেয়ারম্যানের দুই পা কুপিয়ে জখম করে। এতে চেয়ারম্যানের সাথে মোটর বাইক চালক ছাত্রলীগ নেতা সোহাগ ও ঠেকাতে এসে পথচারী লিমন গুরুতর আহত হয়। আহতদের মুকসুদপুর, ফরিদপুর ও ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি রয়েছেন।

মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসরাফুল আলম জানান, খান্দারপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপর হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।