চাঁদপুরের মতলব দক্ষিণে যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফারুক হোসেনের বিরুদ্ধে প্রশিক্ষণের ভাতা আত্মসাতের অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চাঁদপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রশিক্ষনার্থীদের টাকা আত্মসাতের বিষয়টি স্থানীয় পত্র-পত্রিকায় প্রকাশিত হওয়ার পর আমাদের নজরে আসে। স্বচ্ছতা এবং জবাবদিহিতার জন্য বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণে একজন সহকারী পরিচালক সহ দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, যুব উন্নয়ন অধিদপ্তরাধীন ‘টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডার প্রিভিলেজড রুলার ইয়ং পিপল অফ বাংলাদেশ’ সংক্ষেপে টেকাব শীর্ষক কারিগরি সহায়তায় মতলব দক্ষিণ উপজেলায় ভ্রাম্যমাণ কম্পিউটার ভ্যানে ৪৪ দিনব্যাপী ৪০ জন প্রশিক্ষনার্থীকে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণে উপজেলার বেকার ২০ জন তরুণ ও ২০ জন তরুণী অংশগ্রহণ করে।

প্রশিক্ষণের জন্য প্রতিদিন জনপ্রতি যাতায়াত ভাড়া বাবদ ২০০ টাকা এবং নাস্তার জন্য ১০০ টাকা সহ মোট ৩০০ টাকা বরাদ্দ দেওয়া হয়। সেই হিসেবে প্রত্যেক প্রশিক্ষনার্থীর অনুকূলে ১৩ হাজার ২০০ টাকা পাওয়ার কথা থাকলেও কোনো প্রশিক্ষনার্থী উক্ত টাকা পাননি। আর এই বিষয়টি নিয়ে প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীরা লিখিত অভিযোগ করেন।