চাঁদপুরে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে বাক বিতন্ডা, ছবি তুলতে বাঁধা

চাঁদপুরের হাজীগঞ্জে (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মাঝে বাকবিতান্ড সৃষ্টি হয়েছে।
মঙ্গলবার সকালে হাজীগঞ্জ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠান চলাকালে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এর বক্তব্যর সময় এ ঘটনা ঘটে।

সাবেক কমান্ডার মুজিবুর রহমান মজুমদারের বক্তব্যর জবাবে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের পাল্টা বক্তব্য দেয়ার সময় কয়েকজন মুক্তিযোদ্ধা মঞ্চের নিচ থেকে বাক বিতন্ডায় লিপ্ত হয়। এক পর্যায়ে অনুষ্ঠান স্থলে হুরোহুড়ি শুরু হলে অনুষ্ঠান বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দের সহযোগিতায় পরিস্থিতি শান্ত হয়।

এদিকে বাক বিতন্ডা চলাকালে সাংবাদিকরা ছবি তুলতে চাইলে উপজেলা প্রকৌশলী রেজওয়ানুর রহমান সাংবাদিকদের উপর চড়াও হয় এবং বাধা দেয়। এক পর্যায়ে সাংবাদিকদের দাওয়াত দিয়েছে কে বলে স্টেজের পাশ থেকে সরিয়ে দেয়।

স্থানীয় কয়েকজন সংবাদকর্মী জানান, বাক বিতন্ডা চলাকালীন সময়ে আমরা ছবি তোলার চেষ্টা করি। কিন্তু উপজেলা প্রকৌশলী আমাদেরকে তেড়ে আসে এবং কার্ড প্রদশর্নসহ হাসি ঠাট্টা করে গায়ে হাত দিয়ে স্টেজের সামনে থেকে সরিয়ে দেয়।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়টি পরে বসে সমাধান করা হবে। তবে উপজেলা থেকে দাওয়াত কার্ডের মাধ্যমে সাংবাদিকদের দাওয়াত দেয়া হয়েছে। দাওয়াত কে দিয়েছে এই কথা বলা ওনার ঠিক হয়নি।